You are here
Home > প্রযুক্তি > ২রা এপ্রিল বাজারে আসছে ক্ষীরমোহন ডটকম

২রা এপ্রিল বাজারে আসছে ক্ষীরমোহন ডটকম

২রা এপ্রিল বাজারে আসছে ক্ষীরমোহন ডটকম

নিউজ ডেস্ক: ক্ষীরমোহনের নাম শুনলেই ভোজন রসিকদের জিভে জল এসে যায়। নামে আর স্বাদে এই উপমহাদেশে বিখ্যাত হলেও এতদিন এই মিষ্টান্নের স্বাদ পেতে মিষ্টিপ্রেমীদের ছুটে যেতে হত সেই সুদুর কুড়িগ্রামের উলিপুরে। কিন্তু এবার ঘুচতে চলেছে মিষ্টি প্রেমীদের যাত্রা পথের বিড়ম্বনা।

তথ্য প্রযুক্তির যুগে সবার হাতের নাগালে থাকা অনলাইনেই এখন থেকে মিলবে ঐতিহ্যবাহী ক্ষীরমোহন। আসছে ২রা এপ্রিল আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হতে যাচ্ছে ক্ষীরমোহন ডটকম। এই ওয়েবসাইটের মাধ্যমে সহজেই ঘরে বসে অর্ডার দিতে পারবেন। অর্ডার দেয়ার মাত্র ২৪ ঘন্টার মধ্যে গ্রাহকের কাছে পৌঁছে দেয়া হবে কুড়িগ্রাম থেকে নিয়ে আসা ক্ষীরমোহন।

প্রসঙ্গত, ক্ষীর ও মোহনের সংমিশ্রণে তৈরি হয় ক্ষীরমোহন। ক্ষীর হলো মিষ্টির রস। এক মণ দুধ জ্বাল দিয়ে এর সঙ্গে নানা ধরনের মসলা মিশিয়ে তৈরি করা হয় রস। মিষ্টির এই রসকে স্থানীয়ভাবে ক্ষীর বলা হয়। অন্যদিকে মোহন বলতে সাদা মিষ্টির অংশকে বোঝানো হয়েছে। দুধ ক্ষীরে পরিণত হলে ও মিষ্টির ভেতরে ক্ষীর ঢুকে গেলে তৈরি হয় অমৃত স্বাদের ক্ষীরমোহন।

বৃটেনের রাণী এলিজাবেথ থেকে শুরু করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন অনেক বিখ্যাত ব্যক্তি প্রশংসা করেছেন ক্ষীরমোহনের। ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আপ্যায়ন করা হয় এই ক্ষীরমোহন দিয়ে। ক্ষীরমোহন খেয়ে ভূঁয়সী প্রশংসা করেন বঙ্গবন্ধু। রাষ্ট্রদূতের মাধ্যমে ব্রিটেনের রাণী এলিজাবেথের কাছেও পৌঁছে দেয়া হয়েছিল ক্ষীরমোহন। তিনিও প্রশংসা করেছিলেন অমৃত স্বাদের এই খাবারটির।

Top