You are here
Home > জাতীয় > নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় বৃহস্পতিবার সারাদেশে রাষ্ট্রীয় শোক

নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় বৃহস্পতিবার সারাদেশে রাষ্ট্রীয় শোক

নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনা

নিউজ ডেস্ক : নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট বিএস২১১ বিধ্বস্ত হওয়ার ঘটনায় বৃহস্পতিবার (১৫ মার্চ) সারা দেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।
এছাড়া শুক্রবার (১৬ মার্চ) মসজিদ-মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া-প্রার্থনা কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রিপরিষদ বিভাগ এক প্রজ্ঞাপনে জানিয়েছে, গত ১২ মার্চ (সোমবার) নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিএস২১১ নম্বর ফ্লাইট বিধ্বস্ত হয়ে দেশি-বিদেশি ৫১ জন আরোহীর বিদেহী আত্মার শান্তি কামনা এবং তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্তিতা প্রকাশ করা হয়েছে।

এ লক্ষ্যে ১৫ মার্চ একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে। এজন্য বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

সোমবার বিমান দুর্ঘটনায় এখন পর্যন্ত নিহত হয়েছেন ৫১ জন। এর মধ্যে ইউএস-বাংলার চার ক্রুসহ ২৬ জন বাংলাদেশি। নিহত ব্যক্তিদের তালিকায় সর্বশেষ যুক্ত হয়েছেন বিমানের পাইলট আবিদ সুলতান। তিনি গতকাল মঙ্গলবার সকালে নরভিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে, উড়োজাহাজে থাকা ৩২ বাংলাদেশি যাত্রীর মধ্যে বেঁচে আছেন ১০ জন, তাঁদের একজনের অবস্থা গুরুতর। বাকিদের অবস্থা খারাপ নয় বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

Top