You are here
Home > জাতীয় > আগামীকাল ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী

আগামীকাল ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী

আগামীকাল ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্টের প্রেসিডেন্ট গিলবার্ট এফ হাংবোর আমন্ত্রণে আগামী্কাল ১১ ফেব্রুয়ারি ইতালি যাচ্ছেন তিনি। ১৩ ফেব্রুয়ারি ইতালির রোমে কৃষি উন্নয়নবিষয়ক আন্তর্জাতিক তহবিল-ইফাডের ৪১তম গভর্নিং কাউন্সিলের উদ্বোধনী সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীদের নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট রোমের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করবে। ফ্লাইট স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৭টায় রোমের ফিউমিসিনো বিমান বন্দরে পৌঁছানোর কথা রয়েছে। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

আইএফএডির গভর্নিং কাউন্সিলের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ‘ফ্রম ফ্রাগিলিটি টু লং টার্ম রেজিলেন্স : ইনভেস্টিং ইন সাসটেইনেবল রুরাল ইকোনমিকস’। প্রধানমন্ত্রী মূল প্রবন্ধে তাঁর সরকারের অন্যান্য উন্নয়ন উদ্যোগ ছাড়াও দেশের সাফল্য এবং কৃষি খাতের অর্জন তুলে ধরবেন।

সফরকালে শেখ হাসিনা ইতালির প্রধানমন্ত্রী পাওলো জেনতিলনির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। বৈঠকে দুই দেশের বাণিজ্য, বিনিয়োগ, পর্যটন ও পরিবেশ খাতে সহযোগিতা বিষয়ে আলোচনা হবে। পাশাপাশি তিনি ভ্যাটিকান সিটি পরিদর্শন করবেন এবং পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করবেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসাবে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবং পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী থাকবেন।

Top