You are here
Home > জাতীয় > রায় বিপক্ষে গেলেও শান্ত থাকবে বিএনপি, লক্ষ্য নির্বাচন

রায় বিপক্ষে গেলেও শান্ত থাকবে বিএনপি, লক্ষ্য নির্বাচন

বিএনপি

নিউজ ডেস্কঃ
রায় খালেদার বিরুদ্ধে গেলেও বিএনপি আগেভাগে কোনো কর্মসূচি দেবে না। সরকার কি কৌশল নেয়- তা দেখে সিদ্ধান্ত নেবে। আর হার্ডলাইনেও যাবে না। দলটির নীতিনির্ধারকরা মনে করেন, সরকারের ফাঁদে পা দিলে ভবিষ্যৎ নির্বাচনে অংশ নেয়া তাদের পক্ষে সম্ভব না-ও হতে পারে। যেটা হবে দলের জন্য মারাত্মক ভুল সিদ্ধান্ত। তাই অত্যন্ত সতর্ক থাকার পক্ষে মত সবার।

আইনি লড়াইয়ের ওপর জোর দিচ্ছেন বিএনপি নেতারা। খালেদা জিয়া তার দলের নীতিনির্ধারকদের বলেছেন, মামলা কীভাবে চলছে বা চলে তা আপনারা সবাই জানেন। তারপরও হঠকারী কোনো সিদ্ধান্ত নেয়া যাবে না। শাসক দল চেষ্টা করবে আপনাদেরকে নানা উস্কানির মাধ্যমে রাজপথে ঠেলে দিতে। তখন তারা নানা কৌশল নেবে। তাদের কৌশল হবে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখা। কার্যনির্বাহী কমিটির গতকালের বৈঠকেও বেগম জিয়া একাধিকবার সতর্কবার্তা উচ্চারণ করেছেন। সমাপনী সংক্ষিপ্ত ভাষণেও এর ওপর জোর দিয়েছেন। নিজের অবস্থান ব্যাখ্যা না করেও বিএনপি চেয়ারপারসন বলেন, যেখানেই থাকি, আপনারা ঐক্যবদ্ধ থাকবেন। দল ভাঙার চেষ্টা যাতে কেউ না করেন সে ব্যাপারে হুঁশিয়ারি দিয়েছেন।

এদিকে বিএনপির একাধিক সূত্রে জানা গেছে এবার দলটির একটিই লক্ষ্য আর তা হল নির্বাচন। বিএনপির যত আন্দোলন সংগ্রাম সব কিছু আবর্তিত হবে নির্বাচনকে ঘিরেই। তাই বেগাম জিয়ার রায়ের মত স্পর্শকাতর বিষয় নিয়েও কোনভাবেই সঞ্চিত শক্তি নষ্ট করতে চায়না দলটি। তাদের এখন একমাত্র লক্ষ্য আসন্ন নির্বাচন এবং তাতে জয়ী হওয়া।

Top