You are here
Home > ঢাকার খবর > খালেদার খালি চেয়ার সামনে রেখেই বিএনপির রুদ্ধদ্বার বৈঠক

খালেদার খালি চেয়ার সামনে রেখেই বিএনপির রুদ্ধদ্বার বৈঠক

খালেদার খালি চেয়ার সামনে রেখেই বিএনপির রুদ্ধদ্বার বৈঠক

নিউজ ডেস্ক: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান অফিসে দলটির চেয়ারপার্সনের নির্ধারিত চেয়ারটি ফাঁকা রেখেই হয়ে গেল বিএনপির নেতাদের রুদ্ধদ্বার বৈঠক।

বৈঠক শেষে মির্জা ফকরুল ইসলাম আলমগীর উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘শুনলে আপনারা বিস্মিত হবেন, ব্যথিত হবে সমগ্র জাতি। সাজা দিয়ে কারাগারে পাঠানোর পর এখন পর্যন্ত দেশনেত্রী খালেদা জিয়াকে কোনও ডিভিশন দেয়া হয়নি। তার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তিনি তো ৭৩ বছরের একজন বয়স্ক মানুষ। তার সার্বক্ষণিক পরিচারিকা হিসেবে যিনি জেল কোডের মধ্যে রয়েছে তাকেও বেগম জিয়ার সঙ্গে থাকতে দেয়া হচ্ছে না। এর চেয়ে অমানবিক আর কিছু হতে পারে না।’

তিনি যখন কথা বলছিলেন, তখন কার্যালয়ের ভেতরে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের বৈঠক চলছিল। সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এ বৈঠক ডাকা হয়েছে খালেদা জিয়াকে কারাগারে প্রেরণ পরবর্তী করণীয় নির্ধারণে।

তিনি আরও বলেন, শনিবার দলের পাঁচ আইনজীবী কারাগারে চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তাকে পুরোপুরি সলিটারি কম্পার্টমেন্টে (একলা কক্ষে) নির্জন পরিবেশে রাখা হয়েছে। যেখানে এখন কেউ বাস করে না, ভবনগুলো পরিত্যক্ত স্যাঁতস্যাঁতে।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে.জে (অব:) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান মো. শাহজাহান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, শামসুজ্জামান দুদু, ব্যারিস্টার শাহজান ওমর (বীর উত্তম), নিতাই রায় চৌধুরী, আহমদ আযম খান, আব্দুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, ফরহাদ হালিম ডোনার, এম এ কাইয়ুম, আবদুল হাই শিকদার, ড. সুকোল বড়ুয়া, বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হারুনুর রশিদ, খায়রুল কবির খোকন ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ উপস্থিত আছেন।

Top