You are here
Home > জাতীয় > আইএসের সাক্ষাৎকার প্রকাশ দেশি-বিদেশি ষড়যন্ত্র

আইএসের সাক্ষাৎকার প্রকাশ দেশি-বিদেশি ষড়যন্ত্র

আসাদুজ্জামান খান কামাল

বাংলাদেশে জঙ্গি সংগঠন আইএসের কোন সাংগঠনিক অস্তিত্ব নেই বলে আবারও দাবি করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। জঙ্গি সংগঠনটির প্রকাশনা ‘দাবিক’-এর ১৪তম সংখ্যায় কথিত আইএসের বাংলাদেশ প্রধানের সাক্ষাৎকার বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে শুক্রবার তিনি এ মন্তব্য করেন। এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠার জন্য দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আমি স্পষ্ট করে বলতে চাই, আইএস-এর কোনো ঘাঁটি বাংলাদেশে নেই, কোনো সংগঠন বাংলাদেশে নেই। আইএসকে হয়ত অল্প দুই-একজন বিশ্বাস করতে পারে। কোনো বিদেশি মতাদর্শের লোক এই দেশে ঘাঁটি গেরে অন্য দেশে আক্রমণ করবে সেটা হবে না।’

তিনি আরো বলেন, ‘দেশের জঙ্গি সংগঠনের সহযোগিতায় পার্শ্ববর্তী দেশের আক্রমণের সুযোগ দেয়া হবে না। সংখ্যালঘুদের আক্রমণ আমাদের ইসলাম ধর্ম প্রশ্রয় দেয় না। কাজেই যার এ গুলো বলে তারা ইসলাম ধর্মের তো নয়ই এরা মানবতার শত্রু। আমি আগেও বলছি এখনো বলছি এগুলো আন্তর্জাতিক ষড়যন্ত্র।’

বুধবার দাবিকে আইএসের কথিত প্রধান শেখ আবু ইব্রাহীম আল হানিফের একটি সাক্ষাৎকার প্রকাশিত হয়। এতে ভারত ও মায়ানমারে হামলা চালাতে বাংলাদেশে ঘাঁটি স্থাপনের কথা বলা হয়েছে।

স্বীকার করা হয়, বাংলাদেশে সাম্প্রতিক ব্লগার হত্যা, শিয়া ও কাদিয়ানীদের ওপর হামলার দায়ও। জামায়াত-শিবিরের কর্মীরা তাদের নেতাদের উপর হতাশ হয়ে দলে দলে আইএসে যোগ দিচ্ছে বলেও দাবি করেছেন শেখ আবু ইব্রাহীম আল হানিফ।

Top