You are here
Home > সারাদেশ > বাগেরহাটে পান্তা-ইলিশে ২৫ পঞ্চগড়ে চিড়া-দই খেয়ে অসুস্থ ১৮ জন

বাগেরহাটে পান্তা-ইলিশে ২৫ পঞ্চগড়ে চিড়া-দই খেয়ে অসুস্থ ১৮ জন

খাদ্যে বিষক্রিয়া

বাগেরহাটের কচুয়ায় প্রশাসন আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে পান্তা-ইলিশ খেয়ে অন্তত ২৫ জন অসুস্থ হয়ে পড়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত অন্তত ২৫ জনকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি স্থানীয় সংবাদকর্মী দিহিদার জাহিদুল ইসলাম বুলু জানান, উপজেলা প্রশাসন আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে খাবারের তালিকায় পান্তা-ইলিশ, ডাল ভর্তা ও আলু ভর্তা ছিল। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর অবস্থার অবনতি হলে রাতেই হাসপাতালে ভর্তি হন।

কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুর রশিদ জানান, পহেলা বৈশাখের খাবারে কয়েক ধরনের ভর্তার ব্যবস্থা করা হয়। স্থানীয় একটি হোটেল ভর্তা সরবরাহ করে। ওই ভর্তা খেয়ে কয়েকজন অসুস্থ্ হয়ে পড়েছে। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

অন্যদিকে পঞ্চগড়ের দেবীগঞ্জে চিড়া দই খেয়ে খাদ্যে বিষক্রিয়ায় দুই পরিবারের ২০ জন অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে ১৮ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে দেবীগঞ্জ উপজেলার সোনাহার ইউনিয়নের বালাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বালাপাড়া গ্রামের শশধর রায়ের বাড়িতে তার মেয়ের বিয়ের কথা পাকা করতে বরপক্ষের ১২ জন অতিথি আসেন। অতিথি আপ্যায়নে চিড়া দইসহ চায়ের আয়োজন ছিল। আপ্যায়নের ১৫ মিনিটের মাথায় হঠাৎ করে সবাই বমি করতে থাকেন। অবস্থা বেগতিক দেখে ১৮ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরে গুরুতর অবস্থায় একজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয় নিয়ে পুলিশ কথা বলতে রাজি হয়নি।

তবে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জাহিদুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে এটি খাদ্যে বিষক্রিয়া বলেই মনে হচ্ছে। তাদের সবাইকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

Top