You are here
Home > সারাদেশ > বর্ষবরণে মেতেছে চট্টগ্রামের সর্বস্তরের মানুষ

বর্ষবরণে মেতেছে চট্টগ্রামের সর্বস্তরের মানুষ

বর্ষবরণে মেতেছে চট্টগ্রামের সর্বস্তরের মানুষ

পুরনো বছরের দুঃখ-জরাকে ধুয়ে-মুছে নতুন বছরকে বরণ করে নিতে প্রাণের উৎসবে মেতে উঠেছে চট্টগ্রামের সর্বস্তরের মানুষ। ভোর থেকে মহা আড়ম্বরে নাচ-গানসহ বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে তারা বরণ করে নিচ্ছে বঙ্গাব্দ ১৪২৩’কে। সবার একটাই প্রত্যাশা সহিংসতা ও সংঘাত মুক্ত নতুন একটি বছর।

নতুন সূর্য, নতুন দিন। আরো একটি নতুন বছরের শুভ সূচনা। আর ভোরের আলোয় পুরনো যতো ব্যর্থতা, ক্লান্তি, অবসাদ মিটিয়ে আলোকিত হওয়ার প্রত্যাশা প্রতিটি মানুষের।

আর এই প্রত্যাশা নিয়েই নেচে-গেয়ে চট্টগ্রামে বরণ করে নেয়া হলো নতুন বছরকে। সকাল সাড়ে ৬ টায় ডিসিহিলে বর্ষবরণকে কেন্দ্র করে এক কাতারে মিলিত হন বন্দর নগরীর সর্বস্তরের মানুষ। সেখানে সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদের আয়োজনে উচ্চাঙ্গ সঙ্গীতের মূর্ছনা ছড়িয়ে পড়ে চারদিকে। সৃষ্টি হয় এক মোহনীয় মুহূর্ত।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উৎসব ছড়িয়ে পড়ে চারুকলা থেকে পুরো নগরীতে। বের করা হয় মঙ্গল শোভাযাত্রা। তাতে নেচে গেয়ে মেতে উঠেন শিশু কিশোর, তরুণ তরুণীসহ নানা বয়সী মানুষ।

এদিকে বর্ষবরণ উপলক্ষে যে কোনো অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণে পুরো নগর জুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

চট্টগ্রামে চলতি বছর ২৫টি উন্মুক্ত স্থানে বর্ষবরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল থেকে শুরু হওয়া এই অনুষ্ঠানমালা চলবে বিকাল ৫টা পর্যন্ত।

Top