You are here
Home > সারাদেশ > রডের বদলে বাঁশ ব্যবহারের ঘটনায় গ্রেফতার ২

রডের বদলে বাঁশ ব্যবহারের ঘটনায় গ্রেফতার ২

রডের বদলে বাঁশ ব্যবহারের ঘটনায় গ্রেফতার ২

রডের বদলে বাঁশ ব্যবহারের ঘটনাটি ইতিমধ্যেই ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে দেশজুড়ে। এবার সেই ঘটনায় গ্রেফতার করা হল ২জনকে। প্রসঙ্গত, গাইবান্ধার রামচন্দ্রপুর ইউনিয়নের মেঘডুমুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শৌচাগার নির্মাণ কাজে লোহার রডের পরিবর্তে বাঁশ ব্যবহারের অভিযোগ ছিল।

বুধবার বিকেল নির্মাণ কাজের  ঠিকাদার আব্দুল খালেক এবং সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ার আরিফ বিল্লাহ ডাকুয়াকে গাইবান্ধা থেকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে স্কুলের বেঞ্চে পুরাতন ফ্রেমের রড ব্যবহারেরও অভিযোগ উঠেছে। দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের সেপ্টেম্বর মাসে মেঘডুমুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শৌচাগার নির্মাণ কাজ শুরু হয়। এতে ব্যয় ধরা হয় ৮ লাখ ৫০ হাজার টাকা। গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ঠিকাদার আব্দুল খালেক নির্মাণ কাজের দায়িত্ব পান। সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের অন্তর্গত ওই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ব্যবহারের জন্য এটির নির্মাণ কাজ চলছিল। নীতিমালা অনুযায়ী বিভিন্ন ঢালাইয়ের কাজে ১০ থেকে ১২ মি.লি. লোহার রড ব্যবহার করতে হবে। কিন্তু রডের পরিবর্তে ঢালাই কাজে চিকন বাঁশ ব্যবহার করার অভিযোগ পাওয়া গেছে। সেই অভিযোগের প্রেক্ষিতে অধিদপ্তর থেকে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

পরে এ অভিযোগ তদন্তে একটি কমিটি গঠন করে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। গত সোমবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন তিন সদস্যের উচ্চ পর্যায়ের তদন্ত দল।

Top