You are here
Home > প্রযুক্তি > প্রজেক্ট ম্যানেজমেন্টে দক্ষতা বাড়াতে পিএম-এস্পায়ারের চুক্তি

প্রজেক্ট ম্যানেজমেন্টে দক্ষতা বাড়াতে পিএম-এস্পায়ারের চুক্তি

প্রজেক্ট ম্যানেজমেন্টে দক্ষতা বাড়াতে পিএম-এস্পায়ারের চুক্তি

বিশ্বব্যাপী প্রকল্প ব্যবস্থাপনায় (প্রজেক্ট ম্যানেজমেন্টে) দক্ষ প্রফেশনালদের চাহিদা বেড়ে চলছে। যা বিবেচনায় নিয়েছে বাংলাদেশের সফটওয়্যার নির্মাতা খ্যাত প্রতিষ্ঠান পিএম-এস্পায়ার। প্রজেক্ট ম্যানেজমেন্ট প্রফেশনাল এবং এ বিষয়ে ক্যারিয়ার গড়তে যারা ইচ্ছুক তাদের সহযোগিতা করতে প্রতিষ্ঠানটি উন্নত সেবা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করেছে। এজন্য প্রজেক্ট ম্যানেজমেন্ট ইনস্টিটিউট মালয়েশিয়া চ্যাপ্টারের সঙ্গে পিএম-এস্পায়ার সম্প্রতি এ চুক্তি সই করে।

চুক্তি সম্পর্কে পিএম-এস্পায়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, পিএমআই মালয়েশিয়া চ্যাপ্টার এবং পিএমআই নিবন্ধনকৃত শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর (পিএমআই ও আরইপি) প্রযুক্তি সহযোগিতায় অংশীদার হল পিএম-এস্পায়ার।

সাধারণত প্রজেক্ট ম্যানেজমেন্ট সম্পন্ন করা যেমন ব্যয়বুহল তেমনি সময় সাপেক্ষ। যে কারণে আমরা ক্লাউড সিমুলেটরের কো-ব্র্যান্ডিং এবং বহুভাষিক ফিচারসমূহ নিয়ে এসেছি। যা মালয়েশিয়ায় পিএমপি সার্টিফিকেশন প্রত্যাশীদের ৫০% কম সময় এবং খরচে পিএমপি এক্সাম পাস করতে সাহায্য করবে।

তিনি আরো জানান, এই চুক্তির ফলে পিএমআই মালয়েশিয়া চ্যাপ্টার (পি.এম.আই.এম.ওয়াই) মালয়েশিয়ার সব পি.এম.আই নিবন্ধনকৃত শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠানে (আর.ই.পি) পিএম-এস্পায়ার ডট কমের পিএমপি এক্সাম সিমুলেটর এবং পিএমপি ট্রেনিং সিমুলেটর ব্যবহার এবং প্রচার করবে।

এছাড়া পিএমআই মালয়েশিয়া চ্যাপ্টারের মাধ্যমে মালয়েশিয়ার সব পিএমআই নিবন্ধনকৃত শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠানকে  (আর.ই.পি)এক্সাম সিমুলেটরের উপর বিশেষ ছাড় দেবে।

Top