You are here
Home > জাতীয় > তনুর খুনি গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ

তনুর খুনি গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ

রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে কুমিল্লার কলেজছাত্রী সোহাগী জাহান তনুর খুনি গ্রেপ্তার না হওয়ার প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

রোববার দিনভর নানা কর্মসূচির পর বিকাল ৫টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নেয় শতাধিক শিক্ষার্থী। তারা সড়কে গোল হয়ে বসে খুনি গ্রেপ্তারের দাবিতে নানা স্লোগান দিতে থাকে।

তাদের অবস্থানের কারণে গুরুত্বপূর্ণ ওই মোড়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে তোলার চেষ্টা করার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস।

এরপর সাড়ে ৫টার দিকে শিক্ষার্থীরা উঠে গেলে সচল হয় সড়ক, পুনরায় শুরু হয় গাড়ি চলাচল।

তনুর খুনিদের গ্রেপ্তার দাবিতে এদিন সকালেই শাহবাগ মোড় থেকে কুমিল্লা অভিমুখে রোড মার্চ শুরু করে গণজাগরণ মঞ্চ। এছাড়া বিভিন্ন সংগঠনও মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকায় নিজের বাসার কাছে খুন হন ভিক্টোরিয়া কলেজের ছাত্রী তনু। হত্যার আগে তাকে ধর্ষণ করা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

তনুর বাবা ক্যান্টনমেন্ট বোর্ডের কর্মচারী ইয়ার হোসেন একটি মামলা করলেও কোনো খুনিকে শনাক্ত কিংবা গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এক সপ্তাহ পর মামলাটি তদন্তের ভার চেপেছে ডিবির উপর।

এই কলেজছাত্রী হত্যার প্রতিবাদে বাংলাদেশের বিভিন্ন স্থানে ক্ষোভ-বিক্ষোভ চলছে। সোস্যাল মিডিয়াও সরব এই ঘটনার প্রতিবাদে।

Top