You are here
Home > জাতীয় > ‘নির্বাচন কমিশন ভোট প্রহসনকে বৈধতা দিয়ে যাচ্ছে’

‘নির্বাচন কমিশন ভোট প্রহসনকে বৈধতা দিয়ে যাচ্ছে’

মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ

তৃতীয় ও চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীনরা দেশব্যাপী ভয়াবহ সশস্ত্র তাণ্ডব শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আজ বুধবার সকালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রিজভী বলেন, ইউপি নির্বাচন নিয়ে শাসক দলের হিংস্র তাণ্ডবে দেশের মানুষ অপমানিত ও অত্যাচারিত হলেও নির্বাচন কমিশনের সর্বোচ্চ পদাধিকারীরা অনাচার আর জালিয়াতিকে বৈধতা দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আগের দুই দফা নির্বাচনসহ এ পর্যন্ত আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে ৪৫ জন নিহত ও পাঁচ সহস্রাধিক লোক আহত হয়েছেন। সারাদেশের মানুষ ভোট প্রহসনে ক্লান্ত ও আতঙ্কিত। ক্ষমতাসীনদের অস্ত্রের ঝনঝনাতিতে গ্রামে গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। দুই ধাপের সহিংস নির্বাচন দেশে-বিদেশে ঘৃণিত হলে নির্বাচন কমিশন সকল মিথ্যাচার করার পরও এক পর্যায়ে প্রেসনোট দিয়ে বলেছিল, নির্বাচনের পরবর্তী ধাপগুলো শান্তিপূর্ণ হবে। কিন্তু নির্বাচনী সহিংসতা ও মৃত্যুর মিছিল যেন থামছেই না, বলেন তিনি। ক্ষমতাসীনরা সশস্ত্র মহড়া দিয়ে সারাদেশে বিএনপিকর্মী ও ভোটারদের ভোট কেন্দ্রে না যেতে হুমকি-ধামকি অব্যাহত রেখেছে বলেও অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, নির্বাচন নিয়ে প্রশাসন ও সরকারি দলের যৌথ নৃশংস তাণ্ডব বিরোধী দল ও গণমাধ্যম যতই চেঁচামেচি করুক নির্বাচন কমিশনের উচ্চপদস্থ পদাধিকারীরা ভোট অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে বলে নির্লজ্জের মতো বিবৃতি দিয়ে যাচ্ছেন। প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনাররা শাশ্বত মিথ্যাবাদী হিসেবে দেশের মানুষের কাছে আখ্যায়িত হয়েছেন।

Top