You are here
Home > খেলা > রোনালদোর হ্যাটট্রিকে সেমিতে রিয়াল

রোনালদোর হ্যাটট্রিকে সেমিতে রিয়াল

রোনালদোর হ্যাটট্রিকে সেমিতে রিয়াল

প্রতিশ্রুতি অনুযায়ী সান্তিয়াগো বার্নাবেউয়ে জাদুকরী এক রাত উপহার দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তারকা এই ফরোয়ার্ডের হ্যাটট্রিকে প্রথম লেগের ব্যবধান ঘুঁচিয়ে ভলফ্সবুর্গকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

সেমিতে যেতে হলে প্রয়োজন ছিল অন্তত ৩ গোলের ব্যবধানে জয়। রোনালদোর দুরন্ত হ্যাটট্রিকে সান্তিয়াগো বার্নাব্যুতে ৯০ মিনিটের উত্তেজনাকর ম্যাচে জার্মান দল ভলফসবার্গকে ৩-০ গোল হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠে গেল রিয়াল মাদ্রিদ।

প্রথম লেগে ভলফসবার্গের মাঠে গিয়ে হারের পর ব্যাপক সমালোচনা শুনতে হয়েছিল রোনালদোকে। প্রয়োজনের সময় জ্বলে উঠতে পারেন না বলে। কিন্তু মহা প্রয়োজন যখন, তখনই যে তিনি রিয়ালের ত্রাণকর্তা, সেটা এল ক্ল্যাসিকোর পর এই ম্যাচে আবারো দেখালেন তিনি। ভলফসবার্গের রক্ষণভাগ ভেঙে তিনি লজ ব্লাঙ্কোজদের প্রয়োজনীয় গোলের ব্যবধানেই জয়টা এনে দিলেন।

ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণের পর আক্রমণ করে প্রতিপক্ষের ডিফেন্সকে ভাঙার চেষ্টা করে রিয়াল মাদ্রিদের বিবিসি (রোনালদো-বেল-বেনজেমারা)। গোল পেতেও বেশি দেরি হয়নি। ১৬ মিনিটের মাথায় কার্ভাহালের ক্রসে গোলের খাতা খোলেন রোনালদো। ডান পাশ থেকে কার্ভাহাল যে ক্রস নিয়েছিলেন সেটা ভলফসবার্গের ডিফেন্ডার দান্তেসহ কয়েকজনকে ফাঁকি দিয়ে চলে আসে একেবারে রোনালদোর পায়ে। এত সহজ সুযোগ সিআর সেভেনের মতো সুযোগসন্ধানী মিস করার কথা মোটেও নয়। করলেনও না। সোজা তিনি বলটা চালান করে দিলেন ভলফসবার্গের জালে।

এই গোলের উদযাপনের রেশ কাটতে না কাটতে আবারো গোল। এবারো রোনালদো। প্রথম গোলের পরের মিনিটেই বাম পাশ থেকে টনি ক্রুসের কর্নার কিক থেকে ভেসে আসা বলে দুর্দান্ত হেড করে ভলফসবার্গের জালে বল জড়ান সিআর সেভেন। সে সঙ্গে অ্যাগ্রিগেট গোলের ব্যবধানে রিয়ালকেও সমতায় ফেরান দলের সেরা তারকা।

দুই গোলে পিছিয়ে পড়ে যেন টনক নড়ে ভলফসবার্গের ফুটবলারদের। রিয়ালের গোলমুখে টানা কয়েকটা আক্রমণ চালালেও গোলবারের অতন্দ্রপ্রহরী কেইলর নাভাসকে ফাঁকি দিয়ে বল জালে জড়াতে পারেনি তারা। প্রথমার্ধ ২-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ খেলতে নামে রিয়াল মাদ্রিদ।

খেলা যখন অনেকেই ধরে নিছে অতিরিক্ত সময়ে গড়াবে ঠিক তখনই শেষ হওয়ার ১৩ মিনিট আগে অসাধারণ এক ফ্রি কিক থেকে গোল করে ক্রিশ্চিয়ানো রোনালদো দলকে এনে দেন ৩-০ গোলের লিড। চ্যাম্পিয়ন্স লিগে এটি রোনালদোর ৫ম হ্যাটট্রিক। ক্যারিয়ারে এই নিয়ে ৪১টি হ্যাটট্রিক করলেন এই মাদ্রিদিস্তা। চ্যাম্পিয়ন্স লিগে মাত্র দশ ম্যাচে ১৬ গোল করে সবার ধরা ছোঁয়ার বাইরে চলে গেলেন রোনালদো।

তিন গোলে পিছিয়ে পড়ে আর খেলায় ফেরা হয়নি ভলফসবার্গের। রিয়াল মাদ্রিদ তাদের ২৯ বছরের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লো। ২৯ বছর আগে রিয়াল মাদ্রিদ শেষবার দুই গোলে পিছিয়ে থেকে ম্যাচ জিতেছিল। আর আজ রোনালদোর বদৌলতে নতুন ইতিহাস রচিত হলো সান্তিয়াগো বার্নাব্যুতে।

Top