You are here
Home > জাতীয় > সিলেটে জ্বালানি ধর্মঘট প্রত্যাহার

সিলেটে জ্বালানি ধর্মঘট প্রত্যাহার

জ্বালানি তেল

সিলেটের দক্ষিণ সুরমা বাইপাস সড়কে সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রলপাম্পে হামলা, লুটপাট এবং থানায় মামলা না নেয়ার ঘটনায় বুধবার থেকে সারাদেশে জ্বালানি খাত তথা তেল-গ্যাস উত্তোলন, পরিবহন, মজুদ ও বিক্রিতে ধর্মঘটের ডাক দিয়েছিল জ্বালানি সেক্টরের সঙ্গে জড়িত ৪টি সংগঠন। তবে প্রশাসন মামলা নেয়ার আশ্বাসে দেয়ায় এ ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে।

বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটরস, এজেন্টস অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী মঙ্গলবার রাত সাড়ে ১১টায় জানান, মঙ্গলবার রাতে সিলেটের বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ সুপার, এসএমপি কমিশনার ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় মামলা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এর প্রেক্ষিতে আহুত ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

তিনি আরো জানান, রাতেই মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানায় সিলেট জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিককে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার সাউথ সুরমা সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রলপাম্পে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিককে আসামি করে মামলা করতে গেলে পুলিশ ফলিকের নাম থাকায় মামলা নেয়নি। পরে সিলেট সিএনজি ও পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের ডাকে সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রলপাম্পে মঙ্গলবার সকাল থেকে ধর্মঘট শুরু হয়।

এই ধর্মঘটে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস, ডিস্ট্রিবিউটরস, এজেন্টস অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি, বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভারসন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি, বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি এবং সিলেট জেলা ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন (রেজি. নং-বি-২১৭৪) একাত্মতা ঘোষণা করে।

বিকেলে জ্বালানি সেক্টরের এই ৪টি সংগঠনের কেন্দ্রীয় কমিটিও আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বুধবার সকাল থেকে সারাদেশে জ্বালানি খাতে ধর্মঘটের ডাক দিয়েছিল।

Top