You are here
Home > ঢাকার খবর > জাতীয় হ্যাকাথনে অসাধারন সাফল্যে ৩ টিমকে ড্যাফোডিলের সম্বর্ধনা

জাতীয় হ্যাকাথনে অসাধারন সাফল্যে ৩ টিমকে ড্যাফোডিলের সম্বর্ধনা

জাতীয় হেকাথনে অসাধারন সাফল্যে ৩ টিমকে ড্যাফোডিলে সম্বর্ধনা

ন্যাশনাল হ্যাকাথন ২০১৬ এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ড্যাফোডিল ইন্সিটিটিউট অব আইটির চারটি দল অসাধারন সাফল্যে অর্জন করায় আজ বিশ্ববিদ্যালয় মিলনায়তনে তাদেরকে সম্বর্ধনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোঃ সবুর খান। উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম. ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইমেরিটাস প্রফেসর ড. এম. লুৎফর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আকতার হোসেন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. প্রাণ কানাই শাহ, সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া, ড্যাফোডিল ইন্সিটিটিউট অব আইটির অধ্যক্ষ মোঃ শাখাওয়াত হোসেন এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টুডেন্ট এ্যাফেয়ার্সের পরিচালক সৈদয় মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ সবুর খান বলেন, মোবাইল অ্যাপস তৈরির মাধ্যমে বিভিন্ন সমস্যা সমাধানের পথ তৈরি করে আমাদের নতুন প্রজন্ম দেশ তথা সমাজকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। টেকনোলজির এই যুগে নিজের দক্ষতাকে বিশ্ব দরবারে তুলে ধরার যথেষ্ট সুযোগ রয়েছে। তিনি শিক্ষার্থীদের এই কর্মকান্ডকে সাধুবাদ জানান এবং ভবিষ্যতে নতুন নতুন অ্যাপস তৈরিতে উৎসাহ প্রদান করেন।

উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম. ইসলাম শিক্ষার্থীদের এই অর্জনের জন্য অভিনন্দন জানান এবং এই ধরনের অর্জন অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত গত ৬-৭ এপ্রিল ২০১৬ বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে মিরপুরের পিএসসি কনভেনশন হলে ন্যাশনাল হ্যাকাথন প্রতিযোগীতার আয়োজন করা হয়। এতে ৩৭০ টি দলের প্রায় ২০০০ প্রতিযোগী অংশগ্রহণ করে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তিনটি অ্যাপস “এনার্জি ইপিসিয়ান্সি, রোড ট্রাফিক এন্ড এ্যাকসিডেন্ট, সোনার বাংলা” তিনটি বিভাগে যথাক্রমে চ্যাম্পিয়ন, ১ম রানার্স আপ এবং ২য় রানার্স আপ হয়। এছাড়াও ন্যাশনাল ইউনিভার্সিটির অধীনে ড্যাফোডিল ইন্সিটিটিউট অব আইটির একটি অ্যাপস “কোয়ালিট ইউ” ১ম রানার্স অর্জন করে।

Top