You are here
Home > খেলা > ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর বাতিল

ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর বাতিল

ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর বাতিল

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য এমন একটা কিছুর আভাস আগেই দিয়ে রেখেছিল। মঙ্গলবার পাওয়া গেল তার চূড়ান্ত ঘোষণা। বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস নিশ্চিত করলেন ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর হচ্ছে না।

জটিলতাটা মূলত শিডিউল নিয়ে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) প্রস্তাব করেছিল নভেম্বরে বাংলাদেশে টেস্ট খেলতে আসতে। তবে তখন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলবে। ফলে তখন কোনভাবেই টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নদের আতিথেয়তা দিতে পারবে না বিসিবি। বিসিবির বিকল্প সময় ছিল জুন-জুলাই। আর বিসিবি তখন টেস্টের সাথে সীমিত ওভারের ক্রিকেট খেলারও প্রস্তাব করেছিল। তবে উইন্ডিজ বোর্ড সেটা নাকচ করে দিয়েছে।

ফলে এখন আপাতত ওয়েস্ট ইন্ডিজ আর বাংলাদেশে আসছে না। ধরে নেয়া যায় সিরিজটা বাতিলই হল। জালাল ইউনুস সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, ‘নভেম্বরে ওরা আমাদের বিপক্ষে খেলতে চেয়েছিল। কিন্তু বিপিএল থাকায় সেটা সম্ভব হচ্ছে না। এর আগে জুন-জুলাইয়ে আমরা সিরিজ আয়োজন করতে পারবো না। সব মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হচ্ছে না।’

এর আগে গত বৃহস্পতিবার বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন প্রথম প্রকাশ্যে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ব্যাপারে কথা বলেছিলেন। তিনি জানিয়েছিলেন, মাস দুয়েকের মধ্যেই বাংলাদেশে আসতে চায় দলটি। এমনকি সেটা হতে পারে ভারতীয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসর চলাকালেই।

Top