You are here
Home > ঢাকার খবর > গ্রীষ্মের শুরুতেই রাজধানীতে তীব্র পানি সংকট

গ্রীষ্মের শুরুতেই রাজধানীতে তীব্র পানি সংকট

গ্রীষ্মের শুরুতেই রাজধানীতে তীব্র পানি সংকট

গ্রীষ্ম মৌসুম শুরু না হলেও রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা দিয়েছে পানির তীব্র সংকট। গত এক সপ্তাহ ধরে পানির এই সংকট চলছে। রামপুরা, মগবাজার, আজমপুর, কাঁঠালবাগানসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা পানির সংকটে মানবেতর জীবন যাপন করছেন।

অন্যদিকে, ওয়াসার পানির পাম্প থেকেও টাকা ছাড়া পানি পাওয়া যায় না বলে অভিযোগ এলাকাবাসীর। ওয়াসা বলছে, ভূগর্ভের পানির স্তর নিচে নেমে যাওয়াসহ নানা কারণে এ সংকট।

গত ছয় দিন ধরে পানি না পেয়ে কষ্টের কথা জানাচ্ছিলেন মগবাজারের পেয়ারি বেগম। শুধু পেয়ারি বেগমই নন, ভুক্তভোগী এসব এলাকার বাসিন্দারা প্রতিদিনই পানির জন্য রাস্তায় আসেন বালতি ও জগ হাতে। পানি সংকটের কারণে প্রচণ্ড গরমের মধ্যে দুই-তিনদিন ধরে গোসল করতে পারছেন না অনেকেই।এলাকাবাসীর অভিযোগ, পানির এই সংকটের মধ্যে ওয়াসার পানি নিয়ে বাণিজ্য করছে মডস-৬ এর এই পাম্পটি। পানির প্রতি জার থেকে ২০ থেকে ৩০ টাকা আদায় করে।

ওয়াসা রাজধানীতে ৭৮ শতাংশ পানি সরবরাহ করে থাকে ৭৩০টি গভীর নলকূপের মাধ্যমে, যা মাঝে মাঝে বিভিন্ন কারিগরি ত্রুটির কারণে নষ্ট হয়ে যায়। তবে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের দাবি রাজধানীর সব স্থানেই পানির সরবরাহ স্বাভাবিক রয়েছে।

পানির যে কোনো সমস্যায় রাজধানীবাসীকে ওয়াসার হেল্প লাইন ১৬১৬২ নম্বরে কল করার পরামর্শ দিয়েছেন এই কর্মকর্তা।

Top