You are here
Home > ঢাকার খবর > নববর্ষে ৫টার পর কনসার্ট নয় থাকবে ওয়াচ টাওয়ার

নববর্ষে ৫টার পর কনসার্ট নয় থাকবে ওয়াচ টাওয়ার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিঞা

পহেলা বৈশাখে বিকাল ৫টার পর উন্মুক্ত স্থানে কোনো ধরনের কনসার্ট বা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। সেই সঙ্গে নববর্ষের সকালে নির্বিঘ্নে মঙ্গল শোভযাত্রা আয়োজনে বিপুল নিরাপত্তা আয়োজনের কথা জানিয়ছেন ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। আজ সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিকাল ৫টার পর উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান করা না গেলেও ইনডোরে, সুরক্ষিত স্থানে সন্ধ্যার পরও সাংস্কৃতিক অনুষ্ঠান চলতে পারে।

মানুষ বিকালের পরও রঙিন পোশাক পরে বেড়াবে, ঘোরাফেরা করবে, সুন্দরভাবে আড্ডা দেবে। এসবে কোনো নিয়ন্ত্রণ নাই। শুধু উন্মুক্ত স্থানে কনসার্টের মতো বড় আয়োজন করা যাবে না। গতবছর পহেলা বৈশাখের সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে ভিড়ের মধ্যে নারীদের যৌন নিপীড়নের ঘটনার কথা স্মরণ করে।

পুলিশ কমিশনার বলেন, গতবছর অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছিল, আমরা দুঃখিত। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য আমরা সচেষ্ট থাকব। উত্ত্যক্তকারীদের ঠেকাতে এবার পুলিশের বিশেষ দল মাঠে থাকবে। নয়টি ওয়াচ টাওয়ার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রমনা এলাকায় বর্ষবরণেরে উৎসব পর্যবেক্ষণ করা হবে বলে জানান তিনি।

Top