You are here
Home > প্রবাস > নিউইয়র্ক স্টেটে শ্রেষ্ঠ বাংলাদেশি নারী শেহলা

নিউইয়র্ক স্টেটে শ্রেষ্ঠ বাংলাদেশি নারী শেহলা

নিউইয়র্ক স্টেটে শ্রেষ্ঠ বাংলাদেশি নারী শেহলা

শেহলা ইফতেখার। একজন সংগীত শিল্পী। অ্যাক্টিভিস্ট হিসেবেও বেশ খ্যাত। বাংলাদেশি বংশোদ্ভুত এই নারী নিউইয়র্ক প্রবাসী। সামাজিক ও সাস্কৃতিক নানা কর্মকাণ্ডের মাধ্যমে বাংলাদেশি প্রাবাসীদের কাছে পরিচিত মুখ। শুধু কি তাই, স্থানীয় প্রশাসনসহ নিউইয়র্ক স্টেটের শ্রেষ্ঠ নারী এখন শেহলা ইফতেখার।

সম্প্রতি এমন স্বীকৃতি অর্জন করেছেন তিনি। যা প্রবাসী বাংলাদেশিসহ সকল বাঙালির হৃদয়ে আনন্দের ঝড় তুলেছে।

জানা গেছে, বিশ্ব নারী দিবস উপলক্ষে নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি ও গভর্নর অফিস আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে ‘উইমেন ডিসটিঙ্কশন’ সম্মাননায় ভূষিত হয়েছেন কমিউনিটির পরিচিত মুখ, অ্যাক্টিভিস্ট ও সংগীতশিল্পী শেহলা ইফতেখার।

গত ১০ মার্চ লং আইল্যান্ডের হ্যামস্টেডের ভ্যালি স্ট্রিমের গেটওয়ে সেন্টারে শেহলাসহ বিভিন্ন দেশের ১১ জন নারীকে এ সম্মাননা দেয়া হয়।

শেহলা এশিয়ার মধ্যে দ্বিতীয় এবং একমাত্র বাংলাদেশি হিসেবে এ সম্মাননা পেয়েছেন। বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের জন্য ১১ জন নারীর হাতে সম্মাননা তুলে দেন নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি উইমেন মিশেল সি. সোলেজেস।

অনুষ্ঠানে কি-নোট স্পিকার ছিলেন নিউইয়র্ক স্টেটের লেফটেন্যান্ট গভর্নর ক্যাথি হোসোল। বিশেষ অতিথি ছিলেন সিবিএস টিভি চ্যানেলের সাংবাদিক সোফিয়া হল, রেডিও পারসনালিটি ও ইভেন্ট হোস্ট রক্সি ডিজিটাল এবং নর্থওয়েল হেলথ হসপিটালের কার্ডিওলজিস্ট ইভেলিনা গ্রেভার।

ফ্লোরাল মেমোরিয়াল হাই স্কুল অর্কেস্টার জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এতে বাংলাদেশি শিল্পী আমিরা ইফতেখারও অংশ নেন।

অ্যাসেম্বলি উইমেন মিশেল সোলেজেস বলেন, নারীর ক্ষমতায়ন ও সমাজে বিশেষ অবদানের জন্য এ সম্মাননা দিতে পেরে আমরা গর্বিত।

আমি আশা করি, সম্মাননাপ্রাপ্ত নারীরা কর্মক্ষেত্রে আরও অবদান রেখে কমিউনিটিকে এগিয়ে নিয়ে যাবেন। তারা দেশের অগ্রযাত্রায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

দুই শতাধিক অতিথি উপস্থিত থেকে পুরও অনুষ্ঠান উপভোগ করেন।

Top