You are here
Home > আন্তর্জাতিক > যুক্তরাষ্ট্রকে ছাই করে দেওয়ার হুমকি কিম জং-উনের

যুক্তরাষ্ট্রকে ছাই করে দেওয়ার হুমকি কিম জং-উনের

যুক্তরাষ্ট্রকে ছাই করে দেওয়ার হুমকি কিম জং-উনের

আবার বোমা ফাটাল উত্তর কোরিয়া! চ্যালেঞ্জ ছুঁড়ে দিল ওয়াশিংটনের দিকে। যুক্তরাষ্ট্রকে ছাই করে দেওয়ার হুমকি দিলেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উন।

পিয়ংইয়ঙের এও জানিয়ে দিল, ইন্টার-কন্টিনেন্টাল (আন্তর্মহাদেশীয়) ব্যালিস্টিক মিসাইল (আইসিবিএম) নিখুঁত ভাবে ছোঁড়ার ইঞ্জিন তারা বানিয়ে ফেলেছে। একেবারেই দেশীয় প্রযুক্তিতে বানানো আইসিবিএমের পাল্লা এতটাই যে, তা আমেরিকার সুদূর প্রান্তে যে কোনও লক্ষ্যের ওপর হানা দিতে পারে, নির্ভুল ভাবে। অনায়াসে। যখন তখন। শনিবার ওই ইঞ্জিনটিকে সোহাইয়ে মিসাইল উৎক্ষেপণ কেন্দ্রে সফল ভাবে পরীক্ষা করে দেখা হয়েছে বলে জানিয়েছে উত্তর কোরিয়ার সরকারি সংবাদ সংস্থা কেসিএনএ।

মার্কিন যুক্তরাষ্ট্রকে লক্ষ্য করে পিয়ংইয়ঙের হুমকি অবশ্য নতুন কিছু নয়। এর আগেও জানুয়ারিতে পঞ্চম বারের জন্য হাইড্রোজেন বোমার সফল পরীক্ষার সময় আমেরিকার বিরুদ্ধে তোপ দেগেছিল পিয়ংইয়ং। তার পর ওয়াশিংটন উত্তর কোরিয়ার নিশানায় এসেছিল যখন মাস খানেক আগে সফল ভাবে দূর পাল্লার মিসাইল উৎক্ষেপণ করেছিল পিয়ংইয়ং। একেবারে হালে ‘কেএন-জিরোএইট’ নামে একটি অত্যাধুনিক প্রযুক্তির মিসাইল বানিয়েছিল পিয়ংইয়ং। যার অন্য নাম- ‘রোডং-সি’।

Top