You are here
Home > আন্তর্জাতিক > মদ না-পেয়ে বিহারে অসুস্থ ৭৫০ জন!

মদ না-পেয়ে বিহারে অসুস্থ ৭৫০ জন!

মদ না-পেয়ে বিহারে অসুস্থ ৭৫০ জন

এযেন শাঁখের করাত! মদের নেশা ছাড়াতে মঙ্গলবার বিহারে অ্যালকোহল নিষিদ্ধ করেছে নীতিশ কুমার সরকার। কিন্তু নেশা ছাড়াতে গিয়ে ঘনাল অন্য বিপদ। যার নির্যাস, মঙ্গলবার রাত থেকে এখনও পর্যন্ত বিহারে চরম অসুস্থ হয়ে হাসপাতালে সাড়ে ৭০০ জন। এক ব্যক্তি গোটা সাবান খেয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। হ্যাঁ, অ্যালকোহল উইথড্রয়াল সিম্পটমস-এর জেরেই এই অবস্থা।

নীতিশ কুমারের ড্রাই স্টেট নীতিতে মঙ্গলবার থেকে দু’পাত্তর পেটে পড়া বন্ধ হয়ে গিয়েছে বিহারের মদ্যপ ব্যক্তিদের। রাত থেকেই গোটা রাজ্যজুড়ে শুরু হয়ে গিয়েছে মারাত্মক উইথড্রয়াল সিম্পটমস। ইতোমধ্যেই রাজ্যের বিভিন্ন হাসপাতাল মিলিয়ে ৭৫০ রোগী উইথড্রয়াল সিম্পটমস-এ ভুগছে। চিকিতসকরা জানাচ্ছেন, মদ না পেয়ে কারও শরীর কাঁপছে। মুখ বিকৃত হয়ে যাচ্ছে। কেউ কেউ পরিবারের লোকজনকেও চিনতে পারছেন না। এক ব্যক্তি মদ না পেয়ে গোটা সাবান খেয়ে ফেলেছেন। শারীরিক অবস্থা গুরুতর।

বিহার প্রশাসন সূত্রের খবর, রাতেই ৭৫০ জনকে সরকারের বিভিন্ন ডি-অ্যাডিকশন সেন্টারে ভর্তি করা হয়। এক চিকিতসকের কথায়, ‘এক ব্যক্তি তাঁর পরিবারের লোকদের কিছুতেই চিনতে পারছেন না। তিনি রোজ ৬০০ থেকে ১২০০ মিলিলিটার দেশি মদ খেতেন। মদ নিষিদ্ধ হওয়ার পর থেকেই অসুস্থ হয়ে পড়ে।’

Top