You are here
Home > জাতীয় > স্বাধীনতা রক্ষায় আপনাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে

স্বাধীনতা রক্ষায় আপনাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে

‘স্বাধীনতা রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে’

সারাবিশ্বে বাংলাদেশ বিমানবাহিনীর সুনাম অক্ষুন্ন রাখতে প্রতিটি সদস্যকে নিরলস কাজ করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

বুধবার দুপুরে যশোরে ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের প্যারেড গ্রাউন্ডে আয়োজিত ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠান থেকে এ আহ্বান জানান। তিনি বলেন, দেশের স্বাধীনতা রক্ষায় আপনাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে। মনে রাখবেন, দেশপ্রেমিক সৈন্যরা জীবন দেন, কিন্তু আত্মসমর্পন করেন না। পাশাপাশি মনে রাখতে হবে জাতিসংঘ মিশনে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ভূমিকা সারাবিশ্বে প্রশংসিত। এ অবস্থান সমুন্নত রাখতেও আপনাদের নিরলস প্রচেষ্টা চালু রাখতে হবে, বলেন রাষ্ট্রপতি।

জাতির পিতার উদ্ধৃতি দিয়ে রাষ্ট্রপতি বলেন, যে জাতি সম্মান করতে পারে না, আত্মমর্যাদা রক্ষা করতে পারে না। সেই জাতি কোনো দিন বড় হতে পারে না। সেই জন্য আজকে আমরা আত্মমর্যাদা বিশিষ্ট জাতি হিসেবে  আত্মমর্যাদা নিয়ে বাস করতে চাই। আমরা অন্য কারো ব্যাপারে হস্তক্ষেপ করতে চাই না। অন্য কেউ আমাদের ব্যাপারে হস্তক্ষেপ করুক, তা আমরা সহ্য করব না। আমরা এই  নীতিতে বিশ্বাসী। তাই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আপনাদের সব ধরনের ত্যাগ স্বীকারে  প্রস্তুত থাকতে হবে। মনে রাখবেন, দেশ প্রেমিক সৈন্যরা জীবন দেন, কিন্তু আত্মসমপর্ণ করেন না।

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্যারেড চত্বরে পৌঁছলে বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার এবং বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটির অধিনায়ক এয়ার কমডোর মো. শফিকুল আলম তাকে স্বাগত জানান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী শ্রী নারায়ণ চন্দ্র চন্দ, সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি।

Top