You are here
Home > সারাদেশ > পকেট কমিটি দেয়ায় মতলব দক্ষিণ উপজেলা যুবদল-ছাত্রদল থেকে পদত্যাগ

পকেট কমিটি দেয়ায় মতলব দক্ষিণ উপজেলা যুবদল-ছাত্রদল থেকে পদত্যাগ

পকেট কমিটি দেয়ায় মতলব দক্ষিণ উপজেলা যুবদল-ছাত্রদল থেকে পদত্যাগ

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ও ছাত্রদলের মতলব দক্ষিণ উপজেলা ও পৌর কমিটি অনুমোদনের ৪৮ ঘণ্টা পার না হতেই নতুন কমিটি থেকে ৬ জন পদত্যাগ করেছেন।

গত ২০ মে মতলব দক্ষিণ উপজেলা যুবদল ও ছাত্রদলের উপজেলা ও পৌর শাখার নতুন কমিটির অনুমোদন দেয় জেলা কমিটি। এর পরের দিন ২২ মে দুপুরে মতলব দক্ষিণ উপজেলার কলেজ রোড সংলগ্ন এলাকায় সংবাদ সম্মেলন করে মতলব দক্ষিণ উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিরান হোসেন মিয়াজী, উপজেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মোঃ রিপন সরকার, পৌর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মোঃ শাহাদাত হোসেন অভি, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রবিন সরকার, পৌর বিএনপির দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রনি এবং সহ-দপ্তর সম্পাদক খোরশেদ আলম বকাউল পদত্যাগ করেছেন। তারা পদত্যাগের লিখিত আবেদন জেলা কমিটির নিকট জমা দেয়ার বিষয়টি ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পদত্যাগকারী ছাত্রনেতারা অভিযোগ করেন, নতুন কমিটিতে ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে অর্থের বিনিময়ে ব্যক্তি স্বার্থের পকেট কমিটি করা হয়েছে। শুধু তাই নয় বিগত সময়ের আন্দোলন সংগ্রামে যারা রাজপথে সংগ্রাম করেছে, কারানির্যাতিত হয়েছে এবং রাজনৈতিক একাধিক মামলার আসামী হয়েছে এমন নেতাকর্মীদের যথাযথ পদে মূল্যায়ন করা হয়নি। তাই ভারসাম্যহীন পকেট কমিটি থেকে তারা পদত্যাগে বাধ্য হয়েছেন।

এদিকে মতলব দক্ষিণে ঘোষিত যুবদল এবং ছাত্রদলের কমিটি নিয়ে ক্ষোভ বিরাজ করছে তৃনমুল কর্মীদের মধ্যেও। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আহবান উপেক্ষা করে ছাত্রদলের কমিটিতে পদায়ন করা হয়েছে বিবাহিত এবং একাধিক সন্তানের জনকদের।

বিষয়টি নিয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতির সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। অন্যদিকে ছাত্রদলের দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারীকে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

প্রসঙ্গত, গত ২০ মে জেলা যুবদলের সভাপতি মোঃ শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, জেলা ছাত্রদলের আহবায়ক ফয়সাল গাজী বাহার, যুগ্ম আহবায়ক মাসুদ গাজী স্বাক্ষরিত মতলব দক্ষিণ উপজেলা যুবদল ও ছাত্রদলের ৫ সদস্য বিশিষ্ট ২টি কমিটি অনুমোদন করেছেন। এতে মতলব দক্ষিণ উপজেলা যুবদলের সভাপতি পদে মোঃ মোজাহিদুল ইসলাম কিরণ, সহ-সভাপতি সোহেল আহমেদ মিঠু, সাধারণ সম্পাদক মোঃ জহিরুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিরান হোসেন মিয়াজী, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম মিঠু তালুকদার, মতলব পৌর যুবদলের সভাপতি পদে মোঃ মজিবুর রহমান সরকার, সহ-সভাপতি মোঃ শফিক মল্লি, সহ-সভাপতি মোঃ রেহান সরকার, সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিন বিপ্লব, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম প্রধান, সাংগঠনিক সম্পাদক মোঃ হাসান মাহমুদ, মতলব দক্ষিণ উপজেলা ছাত্রদলের সভাপতি পদে মোঃ শরীফ উল্যাহ টিটু, সহ-সভাপতি মোঃ রিপন সরকার, সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম মিয়াজী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সোহেল প্রধান, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহরিয়ার হোসেন, মতলব পৌর ছাত্রদলের সভাপতি পদে মাসুদুল ইসলাম সোহাগ, সহ-সভাপতি শাহাদাত হোসেন অভি, সাধারণ সম্পাদক মোঃ নাসির হোসেন মিয়াজী, যুগ্ম সাধারণ সম্পাদক রবিন সরকার, সাংগঠনিক সম্পাদক জিসান আহমেদ প্রধান নাম উল্লেখ করেন।

Top