You are here
Home > সারাদেশ > কুড়িগ্রাম-ঢাকা রুটের শাটল ট্রেন চালু হওয়ায় গণকমিটির কৃতজ্ঞতা ও সন্তোষ প্রকাশ

কুড়িগ্রাম-ঢাকা রুটের শাটল ট্রেন চালু হওয়ায় গণকমিটির কৃতজ্ঞতা ও সন্তোষ প্রকাশ

রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি

কুড়িগ্রামবাসীর দীর্ঘদিনের আন্দোলন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির অংশ হিসেবে কুড়িগ্রাম-ঢাকার রুটের জন্য রংপুর এক্সপ্রেসের সাথে সংযোগ স্থাপনকারী আন্তঃনগর শাটল ট্রেন চালু হওয়ায় সন্তোষ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির নেতৃবৃন্দ।

গতকাল পাঠানো এক বিবৃতিতে রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তাদের কৃতজ্ঞতা জানিয়েছেন। একইসাথে গণকমিটির প্রত্যেক নেতাকর্মী ও আন্দোলনের সাথে সহমর্মিতা প্রকাশকারী সকল গণমাধ্যম, ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

বিবৃতিতে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন – রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির প্রধান সমন্বয়ক নাহিদ হাসান নলেজ, সহ-সমন্বয়ক আঃ ছোবহান জুয়েল, প্রধান উপদেষ্টা মোঃ সাইদুল আবেদীন ডলার, জেলা কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক হারুনর রশিদ, সাংগঠনিক সম্পাদক জামিউল ইসলাম বিদ্যুত, ঢাকা মহানগর কমিটির সভাপতি রফিকুল রঞ্জু, সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী রূপম রাজ্জাক, সাধারণ সম্পাদক সাখাওয়াত স্বপন, কুড়িগ্রাম সরকারি কলেজ শাখার সভাপতি জমি মিয়া, পাঁচপীর স্টেশন কমিটির সভাপতি এমদাদুল হক, উলিপুর উপজেলা শাখার সভাপতি আপন আলমগীর, জেলা নেতা সুজা সরকার, খন্দকার আরিফ, অনিকেত মাসুম প্রমুখ।

উল্লেখ্য, রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির দীর্ঘ কয়েক বছরের আন্দোলনের ফলশ্রুতিতে সম্প্রতি পরীক্ষামুলক শাটল ট্রেনের উদ্যোগ নেয়া হয় যা পরবর্তীতে পূর্ণাঙ্গ আন্তঃনগর সার্ভিসে রূপ দেয়া হবে বলে জানানো হয়েছে। কুড়িগ্রাম-ঢাকার রুটে আন্তঃনগর এই শাটল ট্রেনটি রংপুর এক্সপ্রেসের সঙ্গে কাউনিয়ার রেল স্টেশনে যুক্ত হবে। এই শাটল ট্রেন রয়েছে ২ বগিতে ৫০ সিট বিশিষ্ট ১০টি এসি এবং ৪০টি নন-এসি সিট।

জানা গেছে, শাটল ট্রেনটি প্রতিদিন রাত ৭টা ২০ মিনিটে কুড়িগ্রাম রেলস্টেশনে প্রবেশ করে ৭টা ৪০মিনিটে কাউনিয়া রেল স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে। উদ্বোধনের প্রথম দিনেই ঢাকার রুটে আন্তঃনগর শাটল ট্রেনটি ৩টি এসি ও ১৬টি নন-এসি সিটে ২১জন যাত্রী নিয়ে ছেড়ে যায়।

এর আগে গতকাল সোমবার রাত ৮টায় রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির উদ্যোগে আয়োজিত একটি অনুষ্ঠানে গণকমিটির নেতাকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে এই শাটল ট্রেনের উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি জাফর আলী।

Top