You are here
Home > সারাদেশ > বাড়িতেই কারখানা উৎপাদন হচ্ছিল নামী ব্র্যান্ডের পণ্য

বাড়িতেই কারখানা উৎপাদন হচ্ছিল নামী ব্র্যান্ডের পণ্য

বাড়িতেই কারখানা উৎপাদন হচ্ছিল নামী ব্র্যান্ডের পণ্য

রেদওয়ান আহমেদ জাকির: চাঁদপুরের মতলব পৌরসভার বরদিয়া আড়ং বাজার সংলগ্ন একটি বাড়িতে ২৭ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে ‘জুঁই ফুড প্রোডাক্টস ইন্ডাষ্ট্রিজ’নামে অনুমোদন বিহীন বিভিন্ন দ্রব্যাদির নকল কারখানার সন্ধান পাওয়া গেছে। এ সময় প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিষ্ট্রেট অবৈধ ভাবে উৎপাদন ও বাজারজাত করার অভিযোগে কারখানার ম্যানেজারসহ ৩ কর্মচারীকে আটক করে প্রতিষ্ঠানটি সীলগালা করে দেয়।

বাজারের একাধিক ব্যবসায়ী ও স্থানীয় কাউন্সিলর মামুন চৌধুরী বুলবুল ব্রেকিংনিউজকে জানান, বাজার সংলগ্ন জুম্মান মিয়ার বাড়ীতে একটি ভবনের নির্মান কাজ চলছে। নির্মানাধীন ভবনের প্রায় ২০টি কক্ষে কারখানার সরঞ্জামাদি স্থাপন করে বিভিন্ন স্বনামধন্য ব্র্যান্ডের কভার লাগিয়ে এবং বিভিন্ন নামের সামান্য বিকৃতি করে এ প্রতিষ্ঠানটি উৎপাদন ও বিপনন কাজ করে আসছিল।

সরেজমিনে দেখা গেছে, দ্রব্যাদির মধ্যে জুঁই ব্রান্ডের কাগজ লেভেল লাগিয়ে এ.এস নারিকেল তৈল, বম্বে চানাচুরের লেভেল লাগিয়ে এ.এস চানাচুর, ইস্পাহানী কোম্পানীর লেভেল লাগিয়ে এ.এস চা পাতা, স্কয়ার কোম্পানীর গুড়া মসলার লেভেল লাগিয়ে বিভিন্ন মসলাসহ ৩৩ জাতীয় পণ্য উৎপাদন ও বাজারজাত করছে। এছাড়া ভারতীয় ডাবর আমলা, কুমারিকাসহ বিভিন্ন তেলের বোতল ও লেভেলে নামের বিকৃতি করে ভেজাল পণ্য উৎপাদন ও বিপনন করছে।

কারখানার ম্যানেজার সবুজ হোসেন নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে মৌখিক ভাবে বৈধ সকল কাগজপত্র আছে জানালেও কোন কাগজপত্র দেখাতে পারেনি। আটককৃতরা হলেন সবুজ হোসেন (৪০), রুবেল খান (৩২), কাইয়ুম (২৯), এমদাদুল হক (৩৬)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম ব্রেকিংনিউজকে বলেন, বিভিন্ন ব্র্যান্ড কোম্পানীর নাম ব্যবহার করে দ্রব্যাদি উৎপাদন ও বিপনন করে আসছে। প্রয়োজনীয় কাগজপত্র পাওয়া না গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। কোম্পানী সংশ্লিষ্ট ৪জনকে আটক করা হয়েছে।

Top