You are here
Home > আন্তর্জাতিক > মুখ্যমন্ত্রীর জুতোর ফিতে বাঁধছেন সরকারি কর্মচারী! (ভিডিও)

মুখ্যমন্ত্রীর জুতোর ফিতে বাঁধছেন সরকারি কর্মচারী! (ভিডিও)

মুখ্যমন্ত্রীর জুতোর ফিতে বাঁধছেন সরকারি কর্মচারী!

নিরাপত্তারক্ষী পরিবেষ্টিত হয়ে দাঁড়িয়ে রয়েছেন ভারতের কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। আর সামনে ঝুঁকে তার জুতোর ফিতে বেঁধে দিচ্ছেন একজন সরকারি কর্মচারী। এই দৃশ্যের ভিডিও সামনে আসতেই বিতর্কে জড়ালেন কংগ্রেসের এই নেতা। গলা চড়িয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলিও। একজন সরকারি কর্মচারী মুখ্যমন্ত্রীর জুতোর ফিতে বাঁধবেন কেন ? প্রশ্ন তুলেছে বিজিপি।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ঘরের বাইরে গেট ধরে দাঁড়িয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। তার চারপাশে দাঁড়িয়ে পোশাক পরিহিত নিরাপত্তাকর্মীরা। আর ঠিক মুখ্যমন্ত্রীর সামনে ঝুঁকে বসে একজন তার পায়ের জুতোর ফিতে বাঁধছেন। সামনের দিকে চোখ মুখ্যমন্ত্রীর। ফিতে বাঁধা হয়ে গেলে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন তিনি।

এই ফুটেজ সামনে আসতে কেউ কেউ বলছেন, যিনি জুতোর ফিতে বাঁধছিলেন তিনি মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব। আর তিনি নাকি মাইসুরুতে মুখ্যমন্ত্রীর বাড়িতেই থাকেন। যদিও সিদ্দারামাইয়ার মিডিয়া অ্যাডভাইজ়ার টুইট করেন, “ওই ব্যক্তি মুখ্যমন্ত্রীর আত্মীয়। সরকারি কর্মচারি নন।”

তবে এই ঘটনার প্রতিক্রিয়ায় সিদ্দারামাইকে কটাক্ষ করে ছদ্মবেশী মুখ্যমন্ত্রী বলে পালটা টুইট করেছেন BJP-র রাজ্য সম্পাদক সি টি রবি।

তবে এই প্রথম নয় এর আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। চলতি বছরের মার্চ মাসে একটি দামি ঘড়ি উপহার পেয়েছিলেন তিনি। সেই ঘড়ি নিয়েও বিতর্ক তৈরি হয়েছিল। বিতর্ক চাপা দিতে ঘড়িটি বিধানসভার অধ্যক্ষকে দিয়ে বলেছিলেন, সেটি নাকি রাষ্ট্রের সম্পদ। আবার জুন মাসে গাড়ি বিতর্কে নাম জড়িয়েছিল তার। গাড়ির বনেটে কাক বসার কারণে তিনি নাকি নিজের বাহনটিকে বদলে ফেলেছিলেন। কিনেছিলেন ৩৫ লাখের নতুন গাড়ি। রাজ্যের একজন মুখ্যমন্ত্রীর অন্ধবিশ্বাসের এই ছবি সামনে আসায় তখন রীতিমতো নিন্দার ঝড় উঠেছিল বিভিন্ন মহলে।

Top