You are here
Home > প্রযুক্তি > বাংলাদেশে ‘আসুস জেনবুক ৩’ নিয়ে এল গ্লোবাল ব্র্যান্ড

বাংলাদেশে ‘আসুস জেনবুক ৩’ নিয়ে এল গ্লোবাল ব্র্যান্ড

বাংলাদেশে ‘আসুস জেনবুক ৩’ নিয়ে এল গ্লোবাল ব্র্যান্ড

বিশ্বখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা আসুস বাংলাদেশের বাজারে নিয়ে এলো নতুন আল্ট্রাবুক ‘জেনবুক ৩’ (ইউ এক্স ৩৯০)।

বুধবার (১৪ ডিসেম্বর) রাজধানীর পান্থপথে আসুসের একমাত্র বাংলাদেশি পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড লিমিটেডের প্রধান কার্যালয়ে  নতুন এই ডিভাইসটির মোড়ক উন্মোচনের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে  আসুস বাংলাদেশের  প্রোডাক্ট ম্যানেজার আশিকুজ্জামান পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে জেনবুক ৩’র বৈশিষ্ট্যগুলো তুলে ধরেন।

বিশেষকরে হালকা-পাতলা গড়নের জেনবুকটির অসাধারণ ডিজাইন গ্রাহকদের নজর কাড়ার মতো। এইরোস্পেস গ্রেড আলুমিনিয়াম অ্যালয় বডির ডিভাইসটি বাজারের অন্যান্য নোটবুকের চেয়ে ৫০ শতাংশ বেশি শক্তিশালী। রয়াল ব্লু -রঙের এই নোটবুকটির চারপাশ সোনালি ফ্রেমে মোড়া এবং এর সঙ্গে সামঞ্জস্য রেখে কিবোর্ডে ব্যাকলিলে যোগ হয়েছে সোনালি রঙ।

মাত্র ৭.৫ মিলিমিটার বাজেলে মোড়ানো পণ্যটির ১২.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লেটি সুরক্ষায় ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৪। এছাড়া ১১.৯ মিমি. পুরুত্বের পণ্যটির ওজন  মাত্র ৯১০ গ্রাম হওয়ায় ব্যবহারকারীদের কাছে এটি বহনের ক্ষেত্রে হবে আরামদায়ক।

আলট্রা জেনবুক ৩’তে রয়েছে সপ্তম প্রজন্মের ইন্টেলের কোর আই ৭ প্রসেসর, যা বাজারের অনেক উচ্চমানের ল্যাপটপে ব্যবহৃত প্রসেসর থেকে অধিকতর শক্তিশালী।  এতে আরো রয়েছে ৫১২ গিগাবাইটের তৃতীয় প্রজন্মের পিসিআই এক্সপ্রেস এসএসডি যা প্রচলিত সাটা-৩ এসএসডি থেকেও ৩ গুণ বেশী গতিতে ডেটা ট্রান্সফারে সক্ষম।

আছে ২১৩৩ বাস স্পিডের ১৬ গিগাবাইট ৠাম। বিনোদনের জন্য পাওয়া যাবে বিশ্বখ্যাত অডিও টেকনোলজি নির্মাতা হারমান/কারডন এবং আসুসের নিজস্ব সনি কমাস্টার টেকনোলজির পার্টনারশিপে তৈরি ৪টি স্পিকার যেগুলো পণ্যটিতে বিল্ট ইন রয়েছে।

আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আল-ফুয়াদ নতুন এই জেনবুক সম্পর্কে বলেন, মানুষের চিন্তাধারার পরিবর্তন হচ্ছে সেইসাথে চাহিদাতেও পরিবর্তন আসছে।তাই যুগের সাথে তালমিলিয়ে পাতলা-হালকা এবং অধিক ব্যাটারি ক্ষমতার আল্ট্রাবুক আসুস “জেনবুক ৩” প্রকাশ করেছি।

অনুষ্ঠানে গ্লোবাল ব্র্যান্ডর পরিচালক জসিম উদ্দিন খন্দকার বলেন, প্রায় ২০ বছর ধরে আসুসের সাথে ব্যবসা করে আসছি । ভালোমান সঙ্গে নিত্য নতুন পণ্য বাজারে আনায় আমরা ক্রেতাদের ভরসা অর্জন করতে সক্ষম হয়েছি। ভালোমানের পণ্য ক্রেতাদের হাতে তুলে দিতে পারছি।

উল্লেখ্য, জেনবুক ৩’তে যুক্ত ৪০ ওয়াটের লি পলিমার ব্যাটারি ৯ ঘণ্টা পর্যন্ত পণ্যটিকে সচল রাখতে পারে। এছাড়া ফাস্ট চার্জিং টেকনোলজি থাকায় মাত্র ৪৯ মিনিটেই ৬০ শতাংশ পর্যন্ত চার্জ হয়। ব্যবহারকারীরা এতে জেনুইন মাইক্রসফট উইন্ডোজ ১০ প্রো পাবেন। আল্ট্রাবুকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১,৩৯,০০০ টাকা।

Top