You are here
Home > ঢাকার খবর > ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে ডিপ্লোমা

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে ডিপ্লোমা

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে

সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর অনুমোদনের ভিত্তিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে পোষ্ট- গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্স চালু করা হয়েছে। এর মাধ্যমে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে ডিপ্লোমা প্রোগ্রামের ক্ষেত্রে যে শুন্যতা বিরাজ করেছিল তা কিছুটা হলেও লাঘব হবে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তাদের পরিচালিত অন্যান্য প্রোগ্রামের মতোই এ প্রোগ্রামেও শিক্ষার যথাযথ মান বজায় রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে দৃঢ় প্রতিজ্ঞ। বিভাগটি বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন ড. মো. মিলন খান। তিনি এ দায়িত্বের পাশাপাশি অনেক দিন ধরে বিশ্ববিদ্যালয়টির গ্রন্থাগারিকের দায়িত্বও পালন করে আসছেন।

বিভাগটিতে অভিজ্ঞ শিক্ষক মন্ডলীর পাশাপাশি তারুণ্যের সমন্বয় ঘটানো হয়েছে বলে ব্রেকিংনিউজকে জানিয়েছেন বিভাগীয় প্রধান ড. মিলন। যারা এ বিশ্ববিদ্যালয় থেকে পোষ্ট- গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্স সম্পন্ন করবে তারা তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনার সাথে যুক্ত আধুনিক প্রযুক্তিগুলোর বিষয়ে হাতে কলমে শিক্ষা অর্জন করতে পারবে পারবে বলেও জানান তিনি।

১লা আগস্ট ২০১৬ থেকে ফল (Fall) সেমিষ্টারে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। ভর্তি সম্পর্কিত তথ্যের জন্য ০১৭১৩৪৯৩০৫০ এই নাম্বারে যোগাযোগ অথবা সরাসরি বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিস ১০২, শুক্রাবাদ, মিরপুর রোড, ধানমন্ডি, ঢাকা এই ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো যাচ্ছে।

Top