You are here
Home > আন্তর্জাতিক > গুলি ও ছুরিকাঘাতে ব্রিটেনের রাস্তায় সংসদ সদস্য জো কক্সকে হত্যা

গুলি ও ছুরিকাঘাতে ব্রিটেনের রাস্তায় সংসদ সদস্য জো কক্সকে হত্যা

গুলি ও ছুরিকাঘাতে ব্রিটেনের রাস্তায় সংসদ সদস্য জো কক্সকে হত্যা

ইংল্যান্ডের ওয়েস্ট ইয়র্কশায়ারে ছুরিকাঘাত ও গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন লেবার পার্টির এমপি জো কক্স। বিবিসি জানায়, লিডস শহরের কাছে বির্স্টলের একটি ক্যাফেতে তিনি দুর্বৃত্তের হামলার শিকার জন। হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় ৪১ বছর বয়সী কক্সের। এ ঘটনায় আরো একজন আহত হয়েছেন বলেও জানিয়েছে পুলিশ।

ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে একটি লাইব্রেরির কাছে এ ঘটনার পর যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়নে থাকা প্রশ্নে গণভোটের প্রচার স্থগিত করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ৪১ বছর বয়স্ক নারী সংসদ সদস্য জো কক্স’কে তিনবার গুলি করা হয়। পরে ছুরি দিয়ে আঘাত করা হয়।

হামলার পর কক্স পড়ে যান। তার শরীর থেকে রক্ত ঝরছিল। মারাত্মক আহত কক্সকে কিছুক্ষণ পর ঘটনাস্থলেই মৃত ঘোষ ঘোষণা করেন ডাক্তাররা।

যুক্তরাজ্যের পার্লামেন্টে বিরোধী দল লেবার পার্টির বেটলি অ্যান্ড স্পেন আসনের এমপি ছিলেন জো কক্স। হামলায় ৭৭ বছর বয়সী আরেকজন সামান্য আহত হয়েছেন।

ব্রিস্টলের মার্কেট স্ট্রিট থেকে ৫২ বছর বয়সী এক ব্যক্তিকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে বলে ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশ জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন লাইব্রেরির বাইরে জো কক্স যেখানে তার নির্বাচনী এলাকার মানুষদের সাথে কথা বলছিলেন, সেখানে বিবাদে জড়িয়ে পড়া দুই ব্যক্তির ঝগড়া থামাতে যান মিজ কক্স।

একজন প্রত্যক্ষদর্শী বলেন এমপি মধ্যস্থতা করতে গেলে ওই ব্যক্তি গুলি ছোঁড়ে। জো কক্স ফুটপাতে রক্তাক্ত অবস্থায় পড়ে গেলে আততায়ী তাকে ছুরিকাঘাত করে।

অন্য প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ বলেন জো কক্সকে লক্ষ্য করেই আততায়ী গুলি চালায়। জো কক্স গতবছর এমপি নির্বাচিত হন । তিনি বেশ কিছু দাতব্য সংস্থার জন্য কাজ করতেন। ৪১ বছরের এই সংসদ সদস্য বিবাহিত এবং তার দুই সন্তান আছে।

Top