You are here
Home > প্রবাস > মালয়েশিয়ায় বাংলাদেশী ছাত্র সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল

মালয়েশিয়ায় বাংলাদেশী ছাত্র সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল

মালয়েশিয়ায় বাংলাদেশী ছাত্র সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া: মালয়েশিয়ায় অধ্যায়নরত ছাত্রদের নিয়ে গঠিত বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন(বিএসইউএম) এর উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দেশটিতে বসবাসরত ছাত্র-শিক্ষক, চাকরিজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশাজীবীদের নিয়ে এ ইফতার মাহফিল করেছে ছাত্র সংগঠনটি।

রাজধানী কুয়ালালামপুরের স্থানীয় হোটেল সলিলের বলরুমে আয়োজন করা হয় এ ইফতার মাহফিলের। অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান মালয়েশিয়ায় বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন বিএসইউএম-এর সদস্যরা। লিমককউইং বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোহাম্মাদ শারিফ উদ্দিন আহমেদ রানার সঞ্চালনায় অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন মোহাম্মাদ সালাহুদ্দিন।

বিএসইউএম- এর প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মাদ মহিউদ্দিন মাহির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ান ইসলামিক চেম্বার অফ ইন্টারপ্রেনারস এর প্রেসিডেন্ট দাতু আব্দুল রাশিদ বিন আব্দুল রাহমান। অনুষ্ঠানে বক্তারা রমজান মাসের গুরুত্ব নিয়ে আলোচনা করেন। সেই সঙ্গে দেশের কল্যাণে কাজ করতে ও বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে বিএসইউএম-এর সঙ্গে একত্রিত হয়ে কাজ করারও আহবান জানান।

অনুষ্ঠানে আগত মালয়েশিয়ান অতিথিরা বাংলাদেশী স্টুডেন্টদের মেধা, যোগ্যতা এবং কমিউনিটিতে অধিক অংশগ্রহণের ভূয়সী প্রসংশা করেন। এতে আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়ান ন্যাশনাল ট্যুরিজম কাউন্সিল এর সেক্রেটারি মোহাম্মাদ উজাইদি, ইনোভেশন অফ আরএইচবি ব্যাংক এর ডেপুটি ভাইস প্রেসিডেন্ট মি. ভিকি জানসান, মালয়েশিয়ান ন্যাশনাল ইয়ুথ কাউন্সিল এর এক্সিকিউটিভ মেম্বার মি. রিযমেল নাজরিন, আইআইইউএম-এর প্রফেসর ড. আকম নুরুল আমীন, মাহশা ইউনিভার্সিটির প্রফেসর ড. আবুল বাসার, ইউএই এক্সচেঞ্জ এর ডাইরেক্টর ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খাঁন, টিএমসি কলেজের ড. সোহেল মাসুদ, আইআইইউএম- এর ইন্টারন্যাশনাল মার্কেটিং ডিপার্টমেন্ট-এর ডাইরেক্টর ড. ইয়াসমিন জামালুদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী ড. বুরহান উদ্দিন, বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব এর প্রেসিডেন্ট এসএম রহমান পারভেজ, বিমান বাংলাদেশ এর মালয়েশিয়া কান্ট্রি ম্যানেজার মোহাম্মাদ সালাহুদ্দিন, ড. নূর মোহাম্মাদ উসমানী প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার নের্তৃবৃন্দ, মালয়েশিয়ান এবিআইএম, এমএপিআইএম ও সেলাঙ্গর কোর্ট এর কর্মকর্তা, মালয়েশিয়ান বিভিন্ন ওয়েলফেয়ার ও সরকারি সংগঠনের কর্মকর্তারা। সেই সঙ্গে মালয়েশিয়ার অর্ধশতাধিক কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কমিউনিটি প্রেসক্লাবের সদস্যসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

Top