You are here
Home > জাতীয় > প্রি-অ্যাকটিভ সিম বন্ধে অভিযানে নামছে বিটিআরসি

প্রি-অ্যাকটিভ সিম বন্ধে অভিযানে নামছে বিটিআরসি

সিম

বায়োমেট্রিক (আঙুলের ছাপ) পদ্ধতিতে পুনর্নিবন্ধনের পর এবার প্রি-অ্যাকটিভ (যাচাই না করেই চালু সংযোগ) সিমকার্ড বন্ধে অভিযানে নামছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এ ব্যাপারে সহায়তার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

সংশ্লিষ্টরা জানায়, বায়োমেট্রিক পদ্ধতিতে পুনর্নিবন্ধনের নির্ধারিত সময় শেষ হওয়ার পর ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও বিটিআরসিতে বেশ কয়েকটি অভিযোগ এসেছে। এগুলো পর্যালোচনা করে দেখা গেছে, কয়েকটি স্থানে অসাধু খুচরা বিক্রেতারা প্রি-অ্যাকটিভ সিমকার্ড বিক্রি করছেন। এগুলো পুনর্নিবন্ধন প্রক্রিয়ার সময়ই কৌশলে অন্য গ্রাহকের নামে নিবন্ধন করা হয়েছে। এখন সেগুলো বেশি দামে বিক্রি করা হচ্ছে। এ ধরনের অভিযোগ পাওয়ার পরই ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এ ব্যাপারে অভিযান চালাতে উদ্যোগ নেয়।

তারা আরও জানায়, অভিযানে যাদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাওয়া যাবে, তাদের জরিমানাসহ আইনি প্রক্রিয়ায় নিয়ে আসা হবে। এতে সংশ্লিষ্ট অপারেটরের সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদেরও জরিমানা করা হবে। এছাড়া প্রি-অ্যকাটিভ সিমকার্ড উদ্ধার হলে সেগুলো বাতিল হয়ে যাবে।

Top