You are here
Home > প্রযুক্তি > বেসিস নির্বাচনে মোস্তফা জব্বারের প্যানেল ঘোষণা

বেসিস নির্বাচনে মোস্তফা জব্বারের প্যানেল ঘোষণা

বেসিস নির্বাচনে মোস্তফা জব্বারের প্যানেল ঘোষণা

আাগামী ২৫ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০১৬-১৯ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন।

বাংলাদেশের সফটওয়্যার খাতের শীর্ষ এই সংগঠনের আসন্ন নির্বাচনে তথ্যপ্রযুক্তি খাতে সংশ্লিষ্ট বিশিষ্ট জনেরা দুটি দলে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দীতার জন্য প্যানেল ঘোষণা করেছেন।

প্যানেল দুটির একটিতে নেতৃত্ব দিচ্ছেন তথ্যপ্রযুক্তি ব্যক্তিত্ব মোস্তফা জব্বার এবং অন্যটিতে মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির।

বেসিস নির্বাচনে অংশগ্রহন নিয়ে মোস্তফা জব্বার বলেছেন, বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের অন্যতম শীর্ষ বাণিজ্যিক সংগঠন বেসিস, যা আজ তথ্যপ্রযুক্তি অঙ্গণে প্রত্যক্ষ পরোক্ষভাবে জড়িত। জন্মলগ্ন থেকে আইসিটি ব্যবসায়ীদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমেই বেসিস স্বনামধন্য অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছে।

তবে সাফল্য আর সীমাবদ্ধতা মিলিয়েই একটি সংগঠনকে এগিয়ে চলতে হয়, তাই বেসিসের আজকের সাফল্য এবং সীমাবদ্ধতা- দুটোর কৃতিত্ব পাশাপাশি দায়ভারের সমান অংশীদার সংগঠনের কার্যকরি পরিষদের সকল সদস্যবৃন্দ এবং সাধারণ ও সহযোগি সদস্যগণ।

বেসিস যেমন বড় হয়েছে, তেমনি বড় হয়েছে আমাদের প্রাণপ্রিয় আইসিটি শিল্প, একইসাথে বড় হয়েছে দেশের ভেতরে এবং দেশের বাইরে বেসিসের সদস্য প্রতিষ্ঠানগুলোর কাজের পরিধি।

কিন্তু, খাতটির সার্বিক দিক বিবেচনা করলে দেখা যায় আইসিটি সেবা বা পণ্য দেশীয় বাজারে আরো বেশী সম্প্রসারণ, বিদেশি ক্রেতা আকর্ষণের জন্য আউটসোর্সিংয়ের মাধ্যমে বেসিস মেম্বার কোম্পানির ব্যবসা বৃদ্ধির উদ্দেশ্যে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ আজ সময়ের দাবি।

সেইসাথে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২১ বাস্তবায়নে বেসিসকে সংগঠিত এবং সমন্বিত ভূমিকা পালন, আইসিটি ব্যবসায়ীদের জন্য ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি এবং এই শিল্পকে আরও সমৃদ্ধ করতে বেসিসের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা।

বেসিসের বর্তমান বোর্ডের বেশকিছু কাজ একদিকে যেমন প্রশংসিত হয়েছে তেমনি অনেক বিষয় সমালোচিত বলেও উল্লেখ করেছেন তিনি।

আইসিটি খাতে বিদ্যমান এসব সমস্যা বা ঘাটতি এবং সংশ্লিষ্টদের যৌক্তিক চাহিদা পুরণের লক্ষ্যে বেসিসের কার্যকরি পরিষদের আগামী নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন বেসিসের এই প্রতিষ্ঠাতা সদস্য। যেজন্য তিনি বেসিস নির্বাচনে অংশগ্রহনের সিদ্ধান্ত নিয়েছেন।

যেহেতু বেসিসের বিশাল কর্মযজ্ঞ এবং মেম্বারদের আকাঙ্ক্ষা বাস্তবায়নে প্রয়োজন টিম-ওয়ার্ক। বিষয়টি মাথায় রেখে তিনি এই শিল্পের

মূলধারার সাথে সংশ্লিষ্ট নতুন ও পুরনোদের সাথে পরামর্শ ও সমর্থন নিয়ে নির্বাচনের জন্য একটি প্যানেল তৈরি করেছেন।

প্যানেলের সাধারণ সদস্য পদে প্রার্থী হলেন, “মোস্তাফা জব্বার, আনন্দ কম্পিউটার্স, ফারহানা এ. রহমান, ইউ ওয়াই সিস্টেমস লিঃ, রাসেল টি আহমেদ, টিম ক্রিয়েটিভ, এম রাশিদুল হাসান, সিস্টেক ডিজিটাল লিঃ, মোঃ মোস্তাফিজুর রহমান সোহেল, অ্যাডভান্স ই আর পি (বিডি) লিঃ, এ কে এম আহমেদুল ইসলাম, এটম এপি লিঃ, রিয়াদ এস এ হুসেইন, ম্যাগনিটো ডিজিটাল, দেলোয়ার হোসাইন ফারুক, রেডিসন ডিজিটাল টেকনলজিস লিঃ এবং সহযোগি সদস্য পদে প্রার্থী উত্তম কুমার পাল, বেস্ট বিজনেস বন্ড লিঃ ।

খুব শীঘ্রই সদস্যদের মতামতের ভিত্তিতে নির্বাচনী ইশতেহার ঘোষণা করার কথা জানিয়েছেন মোস্তফা জব্বার।

Top