You are here
Home > ঢাকার খবর > রাজধানী ও রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ জঙ্গিসহ নিহত ৩

রাজধানী ও রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ জঙ্গিসহ নিহত ৩

বন্দুকযুদ্ধ

রাজধানীর কালশী এলাকায় গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই জন নিহত হয়েছে। পুলিশের দাবি, এরা জেএমবি সদস্য।

পুলিশ জানায়, দেশের বিভিন্ন এলাকা থেকে জঙ্গিদের একটি দল ঢাকায় আসছে এমন খবরের ভিত্তিতে সোমবার রাতে কালশী এলাকায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এসময় ৪-৫ জন অস্ত্রধারী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে পুলিশ পাল্টা গুলি চালালে ঘটনাস্থলে দুইজন মারা যায়।

পুলিশ বলছে, এদের একজনের নাম তারেক হোসেন মিলু ও অপরজন সুলতান মাহমুদ। পরে পল্লবী থানা পুলিশ লাশ দুটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

এদিকে, রাজশাহীর বাগমারায় মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহত তারেক আজিজের সহযোগী জেএমবি সদস্য জামাল গুলিতে নিহত হয়েছে। পুলিশ বলছে বন্দুকযুদ্ধ।

পুলিশ জানায়, সোমবার রাতে অভিযান চালিয়ে আত্মঘাতী বোমাহামলাকারী তারেকের সহযোগী জামালকে আটক করে গোদাগাড়ি থানা পুলিশ। পরে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে ফরাদপুরে অভিযান পরিচালনার সময় জামালের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। পরে ঘটনাস্থল থেকে জামালের লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠান হয়। এদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে আত্মঘাতী বোমা হামলাকারী তারেকের মা’কে আটক করেছে পুলিশ।

২০১৫ সালের ২৫ ডিসেম্বর রাজশাহীর বাগমারা আহমদিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলায় হামলাকারী নিহত হয় এবং আহত হন অন্তত ৮ মুসল্লি।

Top