You are here
Home > আন্তর্জাতিক > যুক্তরাষ্ট্রে হটকেকের মত বিকোচ্ছে ‘ট্রাম্প টয়লেট পেপার’

যুক্তরাষ্ট্রে হটকেকের মত বিকোচ্ছে ‘ট্রাম্প টয়লেট পেপার’

ডোনাল্ড ট্রাম্প টয়লেট পেপার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতি বিতৃষ্ণা প্রকাশ করতে, এবার তাঁর মুখের ছবি দেওয়া টয়লেট পেপার তৈরি করল চিন। যুক্তরাষ্ট্রের বাজারেই এখন দেদার বিকোচ্ছে ট্রাম্প টয়লেট পেপার। ট্রাম্পবিরোধী এই আন্দোলনে চিনের বিভিন্ন কোম্পানির স্লোগান, ‘ডাম্প ইউদ ট্রাম্প।’

দিনকয়েক আগে চিনের বিরুদ্ধে তোপ দেগে চিনাদের বিরাগভাজন হন ডোনাল্ড ট্রাম্প। তাঁর অভিযোগ ছিল, আমেরিকার কর্মসংস্থান চুরি করে আমেরিকার বাজারেই করে-কম্মে খাচ্ছে চিন। চিনের সংবাদমাধ্যম জিনহুয়ার দাবি, এই অভিযোগের তীব্র প্রতিবাদ জানাতেই চিনের বিভিন্ন কোম্পানি ট্রাম্প টয়লেট পেপার তৈরি করা শুরু করেছে। এই টয়লেট পেপারে থাকছে ট্রাম্পের বিভিন্ন এক্সপ্রেশনের মুখের ছবি।

চিনের একটি কোম্পানর দাবি, ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি থেকে দেদার বিকোচ্ছে এই ট্রাম্প টয়লেট পেপার। তাঁদের কাছে ইতোমধ্যেই ৫০টা অর্ডার রয়েছে। এর মধ্যে অনেকের অর্ডার ৫,০০০ রোলেরও বেশি। আর বেশিরভাগ অর্ডারই করেছেন মার্কিন ক্রেতারা।

মার্কিন মহিলা জাতীয় সকার দলের সদস্য সিডনি লিরাক্স ট্রাম্প টয়লেট পেপারের অন্যতম ক্রেতা। মে মাসে নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে সেই টয়লেট পেপারের একটি ছবিও পোস্ট করেছিলেন তিনি। সেই ছবির ক্যাপশনে তিনি লিখেছিলেন, ‘আমার স্বামী এখনই আমার বাড়ির জন্য একগুচ্ছ এই টয়লেট পেপার অর্ডার করলেন। আমি ওঁকে খুব ভালোবাসি।

Top