You are here
Home > খেলা > কোপা’য় উরুগুয়েকে হারিয়ে মেক্সিকোর চমক

কোপা’য় উরুগুয়েকে হারিয়ে মেক্সিকোর চমক

কোপা’য় উরুগুয়েকে হারিয়ে মেক্সিকোর চমক

ম্যাচের শেষে দিকে দুই গোল করে কোপা আমেরিকায় দারুণ সূচনা করেছে মেক্সিকো। টুর্নামেন্টে সবচেয়ে বেশি বারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে ৩-১ গোলে হারিয়েছে উত্তর আমেরিকার সেরা দলটি।

মাত্র দু’দিন আগে আমেরিকার অ্যারিজোনা অঙ্গরাজ্যের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন বক্সিং কিংবদন্তি মোহাম্মদ আলী। শোকাবহ পরিবেশের মধ্যেও ‘উরুগুয়ে-মেক্সিকো’ ম্যাচ দেখতে ইউনিভার্সিটি অব ফোনিক্স স্টেডিয়ামে ভর্তি দর্শক ছিল।

কোপা’র ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ের প্রতিপক্ষ দু’বারের রানার্সআপ মেক্সিকো। তবে কোচ অস্কার তাবারেজ আগেই জানিয়েছিলেন হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে উঠলেও এখনও পুরোপুরি ফিট নন উরুগুইয়ান শিবিরের সবচেয়ে নির্ভরযোগ্য তারকা লুইস সুয়ারেজ। তাই প্রথম ম্যাচ খেলছেন না এই দল সেরা স্ট্রাইকার।

সুযোগ বেশ কাজে লাগিয়েছে মেক্সিকানরা। মাপঝোক করে মাঠে নামলেও মেক্সিকানদের ভাগ্য খুলে দেন প্রতিপক্ষ ডিফেন্ডার আলভারো পেরেইরা। ৪ মিনিটের মধ্যে তাঁর আত্মঘাতি গোলে স্কোরলাইন ১-০।

বিরতির আগে যাওয়ার আগে লাল কার্ড দেখেন ভ্যাসিনো ফ্যালেরো। ছন্দে ফেরার কয়েক দফা প্রচেষ্টা চালানোর পর ৭৪ মিনিটে তালাভেরার ফ্রি-কিক থেকে হেডে গোল করে দলকে সমতায় ফেরান দিয়েগো গডিন।

ম্যাচের শেষ ৫ মিনিট সাজিয়েছেন মারকুয়েজ এবং হেরেরা। ৮৫ মিনিটে টপ কর্নার থেকে বল পেয়ে গুছিয়ে জালে জড়ান মারকুয়েজ। ৩-১ এগিয়ে গেলেও জেমিনেজ ও লোজানোর এগিয়ে দেয়া বলে গোল করে জয়টা পরিস্কার করে দেন হেরেরা।

Top