You are here
Home > খেলা > মুস্তাফিজকে সতর্ক হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

মুস্তাফিজকে সতর্ক হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

মুস্তাফিজকে দেশের জাতীয় সম্পদ বললেন প্রধানমন্ত্রী

প্রথমবারের মতো দেশের বাইরে কোনো ঘরোয়া আসর খেলতে ভারতে গিয়েছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আর সেখানে গিয়ে বাজিমাত করেছেন এ বিস্ময়বালক। সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়ে দেশে ফিরেছেন। এবার খেলার মাঠে মুস্তাফিজকে আরো সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, মুস্তাফিজ যদি ওভার এক্সপোজড হয়, তাহলে তার সিক্রেসি যা আছে তা সবাই জেনে যাবে। তার থেকে আমরা যে সার্ভিস পাচ্ছি, তখন হয়তো তা পাব না।’

মঙ্গলবার শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মুস্তাফিজকে নিয়ে একটি ভিডিও প্রদর্শন করা হয়। এই ভিডিও দেখার পর প্রধানমন্ত্রী উপরোক্ত মন্তব্য করেছেন বলে সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মু্স্তফা কামাল সাংবাদিকদের জানান।

মুস্তাফা কামাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মুস্তাফিজকে উইশ করেছেন। তিনি বলেছেন, তাকে নিয়ে আমরা গর্বিত। তাকে সাবধানেও থাকতে হবে।’

এক বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত বাঁহাতি এই পেসার তার কাটার, স্লোয়ার আর  ইয়ার্কারে মুগ্ধ করে চলেছেন ক্রিকেট বিশ্বকে। এ পর্যন্ত নয়টি ওয়ানডে ম্যাচ খেলে ৪ দশমিক ২৬ ইকোনমি রেটে মুস্তাফিজ ২৬ উইকেট পেয়েছেন। আর টি টোয়েন্টিতে ১৩ ম্যাচে ৫ দশমিক ৯৮ ইকোনমি রেটে তার শিকার ২২ উইকেট।

আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১৬ ম্যাচে মুস্তাফিজের উইকেট ১৭টি। তার দল সানরাইজার্স হায়দরাবাদ হয়েছে চ্যাম্পিয়ন। ভারত থেকে সোমবার রাতে দেশে ফিরে ২০ বছর বয়সী এই তরুণ সিক্ত হয়েছেন শুভেচ্ছা-অভিনন্দন আর ভালোবাসায়।

আইপিএল খেলতে যাওয়ার আগেই ইংল্যান্ডের কাউন্টি দল সাসেক্সের সঙ্গে ঘরোয়া ওয়ানডে ও টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার চুক্তি হয়েছে আছে মুস্তাফিজের। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশেও মুস্তাফিজকে নিয়ে আগ্রহ রয়েছে।

Top