You are here
Home > প্রবাস > সন্ত্রাসে অর্থায়নে সিঙ্গাপুরে ৪ বাংলাদেশি দোষী সাব্যস্ত

সন্ত্রাসে অর্থায়নে সিঙ্গাপুরে ৪ বাংলাদেশি দোষী সাব্যস্ত

সন্ত্রাসে অর্থায়নে সিঙ্গাপুরে ৪ বাংলাদেশি দোষী সাব্যস্ত

সন্ত্রাসে অর্থায়নের অভিযোগে সিঙ্গাপুরে ৪ বাংলাদেশি দোষী সাব্যস্ত হয়েছেন। তবে তাদের সঙ্গে অভিযুক্ত বাকি দু’জন অভিযোগ অস্বীকার করেছেন। গত মাসে অভ্যন্তরীণ নিরাপত্তা আইনের (আইএসএ) আওতায় আটক হয়েছিলেন এ ছয়জন।

মঙ্গলবার (৩১ মে) সকালে আদালতে তোলা হলে শুনানি শেষে চারজনকে দোষী সাব্যস্ত করেন বিচারক।

তবে ‍চার্জ গঠন করা হলেও আদালতে অভিযোগ অস্বীকার করেন বাকি দু’জন। এদের বিরুদ্ধে গত ২৭ মে অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে চার্জ গঠন করেন আদালত।

আদালতে দোষী সাব্যস্ত চারজন হলেন- মিজানুর রহমান (৩১), রুবেল মিয়া (২৬), হাজী নুরুল ইসলাম সওদাগর ওরফে জাবেদ কায়সার (৩১) এবং ইসমাইল হাওলাদার ওরফে সোহেল হাওলাদার (২৯)।

আর অভিযোগ অস্বীকার করা দু’জন হলেন- দৌলতুজ্জামান (৩৪) ও লিয়াকত আলী মামুনকে (২৯)। এ দু’জনের বিরুদ্ধে ৯ জুন আবারও বিচার প্রক্রিয়া শুরু হবে।

আদালত সূত্র মতে, দোষী সাব্যস্ত হওয়া চারজনের মধ্যে মামুন সন্ত্রাসে অর্থায়ন চক্রের নেতা এবং মামুন উপনেতা হিসেবে কাজ করছিলেন। আর অর্থনৈতিক বিষয়াদি রুবেল এবং মিডিয়া সংক্রান্ত বিষয়াদি দেখছিলেন জাবেদ।

দৌলতুজ্জামান ও মামুনে বিরুদ্ধে যথাক্রমে নিরাপত্তা ও যোদ্ধা পরিষদে কাজ করার অভিযোগ আনা হয়েছিল।

দোষী সাব্যস্ত চারজনের বিরুদ্ধে আগামী ২১ জুন রায় ঘোষণার দিন ধার্য করেছেন আদালত।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলিরা জানান, আটক ছয় বাংলাদেশির পরিকল্পনা ছিলো- দেশে ফিরে সরকারকে উৎখাত করে ইরাক ও সিরিয়ার জঙ্গি গোষ্ঠী আইএস ঘোষিত কথিত খেলাফত প্রতিষ্ঠা করা।

Top