You are here
Home > জাতীয় > ৫ম ধাপের নির্বাচনী সহিংসতায় জামালপুরে ৪, বেগমগঞ্জে ১ এবং পটিয়ায় প্রার্থী নিহত

৫ম ধাপের নির্বাচনী সহিংসতায় জামালপুরে ৪, বেগমগঞ্জে ১ এবং পটিয়ায় প্রার্থী নিহত

ইউপি নির্বাচন ২০১৬

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের ভোট চলাকালে দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে চারজন নিহত এবং পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছে।

শনিবার ইউপি নির্বাচনের পঞ্চম ধাপের ভোট চলাকালে সকাল সাড়ে ১০টার দিকে বাহাদুরাবাদ ইউনিয়নের ফুটারচর মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাহাদুরাবাদ ইউনিয়নের কুতুবের চর গ্রামের জিয়া (৩২), একই গ্রামের নবম শ্রেণির ছাত্র নবীরুল ইসলাম (১৫), শেখপাড়া গ্রামের নুরুল ইসলাম (৫০) ও একই গ্রামের অষ্টম শ্রেণির ছাত্র মাজে মিয়া (১৫)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ভোট চলাকালে সকাল সাড়ে ১০টার দিকে ফুটারচর মাদ্রাসা কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর কর্মী-সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ ও বিজিবি সদস্যরা প্রায় ৫০ রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তারা জানান, সংঘর্ষে চারজন নিহত এবং অন্তত ৩০ জন আহত হয়। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জামালপুরের পুলিশ সুপার (এসপি) নিজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সংঘর্ষ থামাতে গিয়ে পুলিশের এক এসআইসহ কয়েকজন সদস্য আহত হয়েছেন।

এদিকে ইউপি নির্বাচনে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ বাজারের পাশের একটি ভোটকেন্দ্রের বাইরে এক ব্যক্তি মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মারা গেছেন। নিহত সৈয়দ আহমেদ (৬৫) পাশ্ববর্তী আলাদিনগর গ্রামের বাসিন্দা।

চট্টগ্রামের পটিয়ায় দু’পক্ষের সংঘর্ষে মো. ইয়াছিন নামের এক ইউপি সদস্য প্রার্থী নিহত হয়েছেন। নিহত ইয়াছিন বড়উঠান ইউনিয়নের ৬ নম্বর শাহ মীরপুর ওয়ার্ড থেকে সদস্য পদে প্রার্থী ছিলেন।

Top