You are here
Home > প্রবাস > সংখ্যালঘু নির্যাতনে উদ্বেগ যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের

সংখ্যালঘু নির্যাতনে উদ্বেগ যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের

সংখ্যালঘু নির্যাতনে উদ্বেগ যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের

বাপী অধিকারী, নিউইয়র্ক: গত ২২শে মে ২০১৬ তারিখ রবিবার বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ , ইউ এস এ, জ্যামাইকাস্থ অফিসে বর্তমান বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের হুমকি, হত্যা ও নিয়মতান্ত্রিক ভাবে ক্রমাগত পরিকল্পিত নিপীড়ন, নির্যাতন এবং এধরনের অপকর্মের বিরুদ্ধে সরকারের নিরবতা বা অধিকাংশ ক্ষেত্রে সরকারের কোনরূপ পদক্ষেপ নিতে অনিচ্ছা, অযত্ন ও উপেক্ষার বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

সভাতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এর কেন্দ্রীয় নেতা এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টের এপিলেট ডিভিশনের সিনিয়র আইনজীবি এডভোকেট সুব্রত চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক ঐক্য জোটের সাংগঠনিক সম্পাদক ও ডেইলী ষ্টার পত্রিকার অন্যতম ব্যবস্থাপক ও প্রকাশনা সম্পাদক  সেলিম চৌধুরী।

প্রতিবাদ ও বিক্ষোভ সভায় সম্প্রতি বাংলদেশে পুরোহিত,পাদ্রী ও ভিক্ষু সহ ধর্মযাজকদের হত্যা, ইসলামের অবমাননার নামে শিক্ষকদের অপমান ও জেল সহ সংখ্যালঘু নারীদের ধর্ষন ও অপহরনের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার ডাক দেয়া হয়। সভাতে বক্তাগণ সরকার ও সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগনের প্রতি সুশাসন ও সম্প্রীতি প্রতিষ্ঠা করার তাগিদ প্রকাশ করেন এবং বর্তমান সরকারের অাভ্যন্তরীন অথবা বহিরাগত ভাড়াটে বা মদদপুষ্ট গুন্ডাদের দ্বারা সংখ্যালঘুদের উপর নৃশংস নিপীড়ন, অমানুষিক নির্যাতন ও অন্যায় অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহব্বান জানানো হয়।

সংগঠনের অন্যতম সভাপতি নবেন্দু দত্তের সভাপতিত্বে এবং সংগঠনের সেক্রেটারী স্বপন দাসের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ ও প্রতিবাদ সভায় প্রধান অতিথি এডভোকেট সুব্রত চৌধুরী বাংলাদেশের সংখ্যালঘুদের উপর বর্তমান সময়ের বর্বর ও ভয়াবহ অবস্থার চিত্র তুলে ধুরেন এবং নিউ ইয়র্ক সহ বিশ্বের বিভিন্ন দেশের মিডিয়া ও জনগনের দৃষ্টি আকর্ষন করে প্রচার ও প্রতিবাদের জন্য প্রশংসা করেন। তিনি বলেন, বর্তমান সরকার উন্নয়নমূলক অনেক কাজ করলেও দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে, বিশেষকরে মৌলবাদের উত্থান এবং সন্ত্রাসবাদ সরকার লাগাম টেনে ধরতে পারে নাই। বিভিন্ন ক্ষেত্রে বিচারহীনতা বা এর দীর্ঘসুত্রিতা সন্ত্রাসবাদকে উৎসাহিত করছে। দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর পেশাগত দায়িত্বহীনতার চরম পরিচয় পাওয়া যাচ্ছে। বিশেষ অতিথি সেলিম চৌধুরী  মিডিয়াকে সৎ, উদারতা ও বস্তুনিষ্ট সংবাদ প্রচারে সহযোগিতা ও সম্প্রতি রক্ষার আহব্বান জানান ।

প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন – ঐক্য পরিষদে, ইউ এস এ এর চেয়ারম্যান এটর্নী অশোক কর্মকার। এছাড়াও বক্তব্য রাখেন অন্যতম সভাপতি নয়ন বড়ুয়া ও জেমস রয়, সদস্য সচীব চন্দন সেনগুপ্ত, কালচারাল সেক্রেটাররী বিষ্ণু গোপ, জয়েন্ট সেক্রেটারী সুবীর রোজারিও,  প্রিয়তোষ দে, পার্থ তালুকদার, সুজন রায়, অমল বড়ুয়া, ট্রেজারার পল্লব সরকার, ডিপার্টমেন্টাল সেক্রেটারী বরুন পাল, প্রকাশ দাশগুপ্ত, লিন্ডা বারই, সমর রায়  ও সুকান্ত দাস টুটুল। উক্ত সভাতে আরও উপস্থিত ছিলেন সংগঠনের কমিটির অন্যান্য এক্সিকিউটিভ ও সাধারন সদস্য সদস্যাবৃন্দ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সুশীল সাহা, শিতাশু গুহ ও রবীন্দ্র সরকার, ইন্জিনিয়ার রবিন্দ্র সেন, ডা: বিপ্লব দাশ প্রমুখ। প্রচার সম্পাদক বাপী অধিকারী ঐক্য পরিষদের সাত দফা দাবীনামা পড়ে শোনান।

Top