You are here
Home > প্রবাস > মালয়েশিয়ায় বিক্রমপুর-মুন্সিগঞ্জ এ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

মালয়েশিয়ায় বিক্রমপুর-মুন্সিগঞ্জ এ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

মালয়েশিয়ায় বিক্রমপুর-মুন্সিগঞ্জ এ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

মোস্তফা ইমরান, মালয়েশিয়া: প্রবাসে বিক্রমপুর-মুন্সিগঞ্জের মানুষকে এক ছাতার নিচে আনতে মালয়েশিয়ায় যাত্রা শুরু করলো বিক্রমপুর-মুন্সিগঞ্জ এ্যাসোসিয়েশন। কুয়ালালামপুরের অভিজাত এলাকা বুকিত বিনতাং এর ইস্তানা হোটেলের বলরুমে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে এ্যাসোসিয়েশনের একুশ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটির নাম ঘোষণা করা হয়।

এতে মালয়েশিয়ার বিশিষ্ট ব্যাবসায়ী এস এম মোয়াজ্জেম হোসেন নিপুকে সভাপতি ও এ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা এস কে সেন্টুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটি’র সভাপতি এস এম মোয়াজ্জেম হোসেন নিপু এ প্রতিবেদককে দেয়া এক প্রতিক্রিয়ায় বলেন, দেশের ঐতিহ্যবাহী অঞ্চল বিক্রমপুর-মুন্সিগঞ্জ। যেখানেই থাকি না কেন এই মাটির মানুষের জন্য কিছু করতে চাই। আর এজন্যই প্রবাসে আমাদের এই উদ্যোগ।

কমিটিতে অন্যান্যদের মধ্যে আছেন সিনিয়র সহ-সভাপতি দাতুক মো: সেলিম, সহ-সভাপতি মো: আনোয়ার হোসেন খান, সহ-সভাপতি একরামুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক হিসাবে আছেন টুটুল, মোজাম্মেল হক সুমন ও রাতুল আহমেদ জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক ডা: মিজানুর রহমান, সহ-সাংগঠনিক আমিনুল ইসলাম শেখ(ডেনিস), অর্থ সম্পাদক নুরে আলম, প্রচার সম্পাদক মোস্তাক আহমেদ, দপ্তর সম্পাদক ইকবাল হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিপন, আইন বিষয়ক সম্পাদক এস কে বাদল, সমাজ কল্যাণ সম্পাদক সাগর হোসেন, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম, সমবায় বিষয়ক সম্পাদক মাজু দেলোয়ার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জুলহাস।

উপদেষ্টা কমিটিতে প্রধান উপদেষ্টা হিসাবে আছেন মুন্সিগঞ্জ এক আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ। এছাড়া উপদেষ্টা হিসাবে আরো আছেন মাহবুব আলম শাহ, গোলাম সরোয়ার কবির, হাজী মতিউর রহমান, হাজী অহিদুল ইসলাম ও তালেব মোল্লা।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক এস কে সেন্টু তার প্রতিক্রিয়ায় বলেন, বিক্রমপুরের মানুষের পাশে দাঁড়াতে বদ্ধ পরিকর সামাজিক এই সংগঠনটি। মালয়েশিয়ায় অবস্থানরত বিক্রমপুর-মু্ন্সিগঞ্জের সকলকে এক ছাতার নিচে আনার লক্ষে এ্যাসোসিয়েশনের পাশাপাশি একটি সমিতি চালু হচ্ছে বলে জানান তিনি। একই সঙ্গে দেশ কিংবা প্রবাসে যেকোন সমস্যায় মালশিয়াস্থ বিক্রমপুর-মুন্সিগঞ্জ এ্যাসোসিয়েশনের শরনাপন্ন হলে সাধ্যমতো সহযোগীতার আশ্বাস দেন এস কে সেন্টু।

Top