You are here
Home > প্রযুক্তি > বেসিস নির্বাচনে প্রার্থী হচ্ছেন না শামীম, লড়বেন মাইক্রোসফট এমডি

বেসিস নির্বাচনে প্রার্থী হচ্ছেন না শামীম, লড়বেন মাইক্রোসফট এমডি

শামীম আহসান-সোনিয়া বশির কবির

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০১৬-২০১৯ সেশনের নির্বাচনে প্রার্থী হচ্ছে না শামীম আহসান। নতুনদের জায়গা করে দিতেই তিনি এবার আর বেসিস নির্বাচনে দাঁড়াচ্ছেন না বলে জানান শামীম আহসান।

শামীম জানান, ‘দীর্ঘ সময়ে নেতৃত্বে থেকে দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়নে নিরলস কাজ করেছেন। নতুন নেতৃত্ব তৈরি হওয়ার পথ তৈরি করেছেন। নতুনরা দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতে আরও গতি এনে দেবে।’

এদিকে নির্বাচন লড়বেন মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) সোনিয়া বশির কবির। বেসিসের ২০১৬-২০১৯ সেশনের নির্বাচনে দাঁড়াবেন তিনি।

সোনিয়া বশির কবির মাইক্রোসফটের বর্তমান দায়িত্বের পূর্বে ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে প্রায় ২০ বছর কাজের অভিজ্ঞতা সম্পন্ন সোনিয়া বশির আগেও মাইক্রোসফটের দক্ষিণ এশিয়া বিজনেস ডেভেলপমেন্ট পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ২০১১ সালের সেপ্টেম্বরে ডেল বাংলাদেশ গঠিত হলে তিনি কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্ব নেন।

টিআইই বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি সোনিয়া বশির বাংলাদেশ ওমেন ইন আইটির সহ-প্রতিষ্ঠাতা ও সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে সোনিয়া বশির চাকরি করেছেন সান মাইক্রোসিস্টেম এবং ওরাকলে। আইটি ফার্ম সিনটেকের সহ-প্রতিষ্ঠাতা এই  কর্মকর্তা আমরা টেকনোলজিসের চিফ অপারেটিং অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ জুন। ২৫ জুন কাওরানবাজারস্থ বিডিবিএল ভবনের পঞ্চম তলায় বেসিস কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটাররা সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত ভোট দিতে পারবেন।

নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা ২৫ মে পর্যন্ত সময়ে নমিনেশন পেপার জমা দিতে পারবেন। এরপর ২৮ মে বৈধ প্রার্থীদের প্রাথমিক তালিকা এবং যাচাই-বাছাই ও শুনানি শেষে ৪ জুন বৈধ প্রার্থী তালিকা দেয়া হবে। ৭ জুন প্রার্থীতা প্রত্যাহারের দিন শেষে ৮ জুন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

Top