You are here
Home > প্রবাস > শব-ই বরাতে ঘূর্ণিঝড়ে নিহতদের জন্য মালয়েশিয়া প্রবাসীদের দোয়া

শব-ই বরাতে ঘূর্ণিঝড়ে নিহতদের জন্য মালয়েশিয়া প্রবাসীদের দোয়া

শব-ই বরাতে ঘূর্ণিঝড়ে নিহতদের জন্য মালয়েশিয়া প্রবাসীদের দোয়া

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া: পবিত্র রজনী শব-ই বরাতে ঘূর্ণীঝড় রোয়ানু’তে নিহতদের জন্য দোয়া ও মিলাদ মাহফিল করেছে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীরা। শনিবার সন্ধা থেকে রাতব্যাপী রাজধানী কুয়ালালামপুরের বায়তুল মোকাররম মসজিদে জিকির-আজকার, নামাজ আদায় ও ইবাদত, বন্দেগীর মধ্যদিয়ে শব-ই বরাত পালন করে প্রবাসী বাংলাদেশীরা।

ধর্মীয় বয়ান ও মোনাজাত পরিচালনা করেন মালয়েশিয়াস্থ বায়তুল মোকাররম মসজিদের ইমাম ও খতিব মাওলানা রেজাউল হক।

অনুষ্ঠানে শব-ই বরাতের ফজিলত নিয়ে গুরুত্বপূর্ণ আলোচন  করেন মাওলানা রেজাউল হক। পরে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীদের জন্য দোয়া করা হয়।দেশ ও জাতির কল্যান কামনার পাশাপাশি ঘূর্ণিঝড় রোয়ানু’তে নিহত একুশ বাংলাদেশীর আত্মার মাগফেরাত কামনা করা হয়। প্রবাসীদের মৃত বাবা মা ও স্বজনদের জন্য বিশেষ মোনাজাত করা হয়। একই সঙ্গে পবিত্র এই রজনীতে মহান আল্লাহর নৈকট্য লাভ ও গোনাহ্ মাফের জন্য দোয়া করেন ইমাম। এশার নামাজ আদায়, বয়ান, জিকির-আজকর, শব-ই বরাতের নামাজ ও সেহরির মধ্যদিয়ে শেষ হয় এই আয়োজন।

বায়তুল মোকাররম মসজিদ পরিচালনা কমিটির মো: কবির ভূইয়াঁ বলেন ‘বছরের বেশিরভাগ ধর্মীয় অনুষ্ঠানে আমরা চেষ্টা করি সকল প্রবাসীদের নিয়ে এ ধরনের আয়োজন করতে। ইবাদত-বন্দেগীর পাশাপাশি রেস্টুরেন্ট জান্নাতে সকলের জন্য খাওয়ার ব্যাবস্থা রয়েছে। এর মাধ্যমে একে অন্যের সঙ্গে ভ্রাতৃত্ববোধও বৃদ্ধি পায়।’

শব-ই বরাতের রাতব্যাপী এই আয়োজনে বায়তুল মোকাররম মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। কুয়ালালামপুরের বায়তুল মোকাররম ছাড়াও সেলায়েং পাসার এর বায়তুন নুরে শব-ই বরাতের নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশীরা। এছাড়া মালয়েশিয়ার জোহর, পেনাং, পাহাং, সাবাহ, ক্যামেরন হাইল্যান্ডসহ প্রায় সবকটি রাজ্যে ভাগ্য নির্ধারনী এই রজনীতে ইবাদত-বন্দেগী করেছে প্রবাসী বাংলাদেশীরা।

Top