You are here
Home > খেলা > ব্রিটিশদের কাছে হেরে গেলেন বাংলাদেশের সাংসদরা

ব্রিটিশদের কাছে হেরে গেলেন বাংলাদেশের সাংসদরা

ব্রিটিশদের কাছে হেরে গেলেন বাংলাদেশের সাংসদরা

ব্রিটেনে সফররত বাংলাদেশ জাতীয় সংসদের এমপিদের ৫ উইকেটে হারিয়েছেন ব্রিটিশ এমপিদের নিয়ে গড়া ইংল্যান্ড ক্রিকেট টিম।

শুক্রবার ব্যাংক অব ইংল্যান্ডের ক্রিকেট গ্রাউন্ডে ২০ ওভারে ১৬৭ রান করেও জয় তুলে নিতে পারেননি সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে গড়া বাংলাদেশ ক্রিকেট টিম। তবে চার ও ছয়ের জমজমাট এই সীমিত ওভারের খেলা ছিলো পুরোটাই উত্তেজনায় ভরপুর।

ব্যাংক অব ইংল্যান্ডের সবুজ মাঠে সকাল সাড়ে এগারটায় শুরু হয় বাংলাদেশি এমপি ও ব্রিটিশ এমপিদের নিয়ে প্রীতি ক্রিকেট ম্যাচ। ইংল্যান্ড ক্রিকেট টিমের নেতৃত্ব দেন অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের পল স্কেলি এমপি। আর বাংলাদেশ টিমের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট টিমের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় এমপি।

টসে হেরে প্রথমেই ব্যাট করতে নামে বাংলাদেশ টিম। রান মাত্র ২০ এর ঘরে পেরুতে না পেরুতেই প্রথম উইকেটের পতন হলে মাঠে নামেন দেশের এক সময়ের ক্রিকেট মাঠ কাঁপানো ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয়। চার আর ছক্কায় সাজানো তার ৮৮ রানের ইনিংসে ভর করে মাত্র তিন উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২০ ওভারে ১৬৭ রান।

ব্রিটিশ এমপি বব ব্ল্যাকম্যান সূচনা করেন ইংল্যান্ডের ইনিংস। তার দৃঢ় ব্যাটিং থেকে আসে প্রায় ১৬ রান। এর পর নামেন ইংল্যান্ড অধিনায়ক পল স্কেলী। কিন্তু অন্য প্রান্তে মারকুটে ব্যাট চালিয়ে যান ই-জোন্স। তার চার ছয়ের বন্যার বদৌলতে ১৮ ওভার ৫ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড টিম। দীর্ঘদিন পরে মাঠে নেমেই এমন সাফল্যে দারুণ খুশি অধিনায়ক পল স্কেলী।

অন্যদিকে এক সময়ের পেশাদার ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয় বললেন- জয় নয় দু‘দেশের রাজনীতিবিদদের মধ্যে বন্ধুত্বপূর্ণ খেলা হয়েছে এটাই আনন্দের।

খেলা শেষে উভয় দলের খেলোয়াড়দের গলায় মেডেল ও বন্ধুত্বের স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

Top