You are here
Home > বিনোদন > ভিখারির বেশে রাস্তায় গাইলেন সোনু, চিনলো না কেউ-ই!

ভিখারির বেশে রাস্তায় গাইলেন সোনু, চিনলো না কেউ-ই!

ভিখারির বেশে রাস্তায় গাইলেন সোনু, চিনলো না কেউ-ই

কুঁচকে যাওয়া জামাপ্যান্ট, উস্কোখুস্কো চুল, গালে কয়েক দিনের না কামানো দাড়ি। ব্যস্ত রাস্তার এক পাশে বসে জরাজীর্ণ হারমোনিয়াম বাজিয়ে গান ধরেছেন এক ভিক্ষাজীবী। চেহারা যতই মলিন হোক না কেন, তাঁর মন মাতানো গলার স্বর, নিখুঁত উচ্চারণ সহজেই লোকের চোখ টানে।

দাঁড়িয়ে পড়ে অনেকেই এই ‘রোডসাইড উস্তাদ’-এর গান শুনতে চান। মোবাইল বার করে রেকর্ডও করে নেন কেউ কেউ। কিন্তু কে এই উস্তাদ? জানলে চমকে উঠবেন। ইনি কোনও সাধারণ ভিক্ষাজীবী নন, ছদ্মবেশের আড়ালে রাস্তায় বসে গান ধরেছেন খোদ সোনু নিগম। অসংখ্য সুপারহিট গান যাঁর ঝুলিতে, তাঁর গানে এদিন টানা ৪৫ মিনিট মন মজল আমচি মুম্বাইয়ের।

এই ঘটনাকে জীবনের অন্যতম সেরা অভিজ্ঞতা হিসেবে বর্ণনা করেছেন সোনু। বর্তমান প্রজন্ম তাঁদের ব্যস্ত জীবনে রাস্তার দু-পাশে যা কিছু ঘটছে, সে দিকে কতটা নজর রাখছে, তা দেখতেই এই ঘটনা বলে জানিয়েছেন সোনু। ‘কাল হো না হো’-র টাইটেল ট্র্যাক ও বেশ কয়েকটি গজল এদিন গান তিনি।

২০০৭-এ মার্কিন ভায়োলিনবাদক জোশুয়া বেল ওয়াশিংটনের মেট্রো স্টেশনের বাইরে টানা ৪৫ মিনিট ছদ্মবেশে ভায়োলিন বাজান। শেষে এক মহিলা ভক্ত তাঁকে চিনতে পারেন। তাঁর থেকেই সোনু নিগম অনুপ্রাণিত হন বলে মনে করা হচ্ছে।

Top