You are here
Home > প্রবাস > ভার্জিনিয়াতে ডাটা গ্রুপের পূর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ভার্জিনিয়াতে ডাটা গ্রুপের পূর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ভার্জিনিয়াতে ডাটা গ্রুপের পূর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রফিকুল ইসলাম আকাশ, যুক্তরাষ্ট্র: আই টি সেক্টরে স্বনামধন্য প্রতিষ্ঠান ডাটা গ্রুপের পূর্ণমিলনী। গত ১৪ই মে শনিবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াতে আর্ভিং মিডল স্কুলে প্রবাসী বাংলাদেশীসহ , বিভিন্ন দেশের অতিথিদের অংশগ্রহণে হয়ে গেল ডাটা গ্রুপের মিলন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান । সহস্রাধিক অতিথি আর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীতের  মাধ্যমে  অনুষ্ঠানের শুরু। আন্তর্জাতিক সাংস্কৃতিক  অনুষ্ঠানে বিভিন্ন দেশের শিল্পী ও কলা-কুশলীদের পরিবেশনায় আগত অতিথিদের মাঝে এনে দিয়েছিল এক প্রাণের স্পন্দন।

ডাটা গ্রুপের সিইও জাকির হোসেন এবং প্রধান অতিথি ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার সহ বিশেষ অতিথিদের প্রানখোলা আলোচনায় অনুষ্ঠানকে করেছিল আরো অর্থবহ। জনাব জাকির হোসেন তার বক্তব্যে বলেন , ২৫০০ ছাত্র-ছাত্রী আজ বিভিন্ন প্রতিষ্ঠানে অত্যন্ত সুনামের সাথে চাকুরী করছে তাদেরকে এই প্রতিষ্ঠানের মাধ্যমে গড়ে তোলা হয়েছিল। তিনি আরো বলেন ডাটা গ্রুপ কে  শুধু মাত্র একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে নয়, এই প্রতিষ্ঠানকে সকলের জন্য উম্মুক্ত করতে চাই। যারা এই পেশাকে অবলম্বন করে বাঁচতে চায়, তাদের জন্য আরো সাবলীল ও সহজবোধ্য ভাবে প্রশিক্ষণ প্রদান করা হবে এবং পাশাপাশি বাংলাদেশের আর্থ সামাজিক ব্যবস্থাতে ডাটা গ্রুপ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে । বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের প্রশিক্ষণের মাধ্যমে সম্মানজনক চাকুরীর জন্য গড়ে তোলাই হবে ডাটা গ্রুপের অঙ্গীকার।

সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল ক্লোজআপ তারকা লিজা। পাশাপাশি ইভা পপি, নান্সি, উৎপল বড়ুয়া, কলিন্স গোমেজ, বাবুল, আনসার, মুক্তা, আমিন, পুরু, শেডো ড্রিমস্ এবং ছোট সোনামনি রায়ানের গানের সুরে মেতে উঠেছিল উপস্থিত দর্শক শ্রোতা।

গানের পাশাপাশি সাংস্কৃতিক  অনুষ্ঠানে উডব্রিজ- ভার্জিনিয়ার সুপরিচিত বাংলা  স্কুল  “বর্ণমালা শিক্ষাঙ্গনের” নৃত্য প্রশিক্ষক-পারিশা ও নৃত্য পরিচালক-রোকেয়া জাহান হাসির কোরিওগ্রাফিতে ছোট্ট সোনামনি নাজিয়া, ইসাল, শ্রাবনি , মাইশা, রাইসা, পারিশা ও স্মরণীদের নৃত্য পরিবেশনা ছিল যেন একঝাক প্রজাপতির উড়ন্ত রঙিন মেলা ।  আর রাজশ্রী গ্রুপের নৃত্য, সুরবিতানের পরিবেশনা ফ্যাশন শো ছিল নজরকাড়া।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নাঈম, নাজনীন এবং নাসরিন। আর ডাটা গ্রুপের পূর্ণমিলনী অনুষ্ঠানের দায়িত্বে ছিলেন হাফিজ খান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায়  ছিলেন সেলিম আকতার।

অনুষ্ঠানে রাফেল বিজয়ীদের মাঝে ২৫০০, ২০০০, ১৫০০ ডলারের ডাটা গ্রুপ স্কলারশিপ এবং কমনওয়েলথ মর্টগেজের পক্ষ থেকে ৫০ ইঞ্চি টিভি  পুরুস্কার বিজয়ীকে প্রদান করা হয় ।

Top