You are here
Home > জাতীয় > শিক্ষক রেজাউল হত্যায় সরাসরি অংশ নিয়েছিল ৩ জেএমবি সদস্য

শিক্ষক রেজাউল হত্যায় সরাসরি অংশ নিয়েছিল ৩ জেএমবি সদস্য

শিক্ষক রেজাউল হত্যায় সরাসরি অংশ নিয়েছিল ৩ জেএমবি সদস্য

রাজশাহী বিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে জেএমবি সদস্যরা কুপিয়ে হত্যা করেছে। এ হত্যাকাণ্ডে অংশগ্রহণকারী চারজনের মধ্যে তিনজন সরাসরি অংশ নেয়। অপরজন মোটরসাইকেল নিয়ে অপেক্ষা করছিল।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মহানগর পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন।

তিনি জানান, এ হত্যাকাণ্ডে গ্রেফতার জেএমবি সদস্য মাসকাওয়াথ হাসান সাকিব ওরফে আবদুল্লাহ ছাড়া আরো তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তারাও জেএমবি সদস্য। এ হত্যাকাণ্ডে তারা সহায়তা ও আশ্রয়দানকারী।

সংবাদ সম্মেলনে মহানগর পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন বলেন, “আমরা মূল জায়গায় হাত দিয়েছি। এ হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারী মাসকাওয়াথ হাসান সাকিব ওরফে আবদুল্লাহকে রোববার দিবাগত রাতে গাইবান্ধা থেকে গ্রেফতার করা হয়। পরদিন সোমবার আদালতে  হাজির করা হলে আবদুল্লাহ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়।”

তদন্তের স্বার্থে গ্রেফতার হওয়া তিনজনের নাম-পরিচয় প্রকাশ করেননি কমিশনার।

পুলিশ কমিশনার জানান, আবদুল্লাহর দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার রাতে এ ঘটনায় আরো তিনজনকে গ্রেফতার করা হয়। হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়েছে। এছাড়াও আটকদের বাড়ি থেকে একটি চাপাতি ও একটি ছোরা জব্দ করা হয়েছে। তবে আবদুল্লাহর দাবি, উদ্ধার হওয়া চাপাতি ও ছোরা হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়নি। হত্যাকাণ্ডে অন্য চাপাতি ব্যবহার করা হয়েছে।

তিনি আরও বলেন, “হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেওয়া একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি তিনজনসহ এ হত্যায় পরিকল্পপনাকারীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যহত রয়েছে।”

Top