You are here
Home > আন্তর্জাতিক > সৌদি টেলিভিশনে বউ পেটানোর কৌশল শেখাচ্ছেন তিনি!

সৌদি টেলিভিশনে বউ পেটানোর কৌশল শেখাচ্ছেন তিনি!

সৌদি টেলিভিশনে বউ পেটানোর কৌশল শেখাচ্ছেন তিনি

সৌদি আরবের জাতীয় টেলিভিশন মিডিয়ায় দেখানো হল একটি দুর্ভাগ্যজনক ভিডিয়ো। যেখানে এক ফ্যামিলি থেরাপিস্ট নানা ব্যাখ্যা দিয়ে বোঝাচ্ছেন ঠিক কখন, কীভাবে বউকে পেটাতে হবে।

সংবাদ ওয়েবসাইট AWDNews.com জানিয়েছে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সৌদি আরবের জাতীয় টেলিভিশন মিডিয়ায় এই ভিডিয়ো সম্প্রচারিত হয়েছে। তবে এপ্রিলে ওয়াশিংটন ডিসির মিডল ইস্ট মিডিয়া রিসার্চ ইনস্টিটিউটের মাধ্যমে আমেরিকায় এই ভিডিয়ো ছড়িয়ে পড়ার পরই বিষয়টি প্রকাশ্যে আসে। সৌদি সরকারের সম্মতি মেলার পরই এই ভিডিয়োটি সম্প্রচারিত হয়েছে বলে খবর।

এই ভিডিয়োতে থেরাপিস্ট খালেদ আল-সাকাবিকে বলতে শোনা গিয়েছে, শুধু রাগ দেখানোর জন্য নয়, অবাধ্য স্ত্রীকে বাগে আনার জন্যই পেটানো প্রয়োজন। এটি নাকি একটি গুরুত্বপূর্ণ ইসলামিক শর্ত। বউ পেটানোর মোটিভ ব্যাখ্যা করতে গিয়ে ভিডিয়োয় থেরাপিস্ট বলছেন, ‘পিটিয়ে স্ত্রীকে বুঝিয়ে দিতে হবে যে, তিনি তাঁর স্বামীর সঙ্গে যে আচরণ করেছেন তা করা ঠিক হয়নি।’ স্ত্রীকে মারার আগে ‘আল্লাহ-র নিয়ম মেনে, তাঁকে স্বামীর অধিকার ও স্ত্রী-এর কর্তব্যগুলি’ মনে করিয়ে দিতে হবে বলেও বলেছেন ওই সৌদি।

মহিলাদের প্রসঙ্গ তুলে তিনি বলেছেন, ‘দুর্ভাগ্যজনকভাবে কয়েকজন স্ত্রী তাঁর স্বামীর সমান অধিকার নিয়ে বাঁচতে চান। এটা অত্যন্ত গভীর সমস্যা।’ মূলত এই কারণেই নাকি স্ত্রীদের পেটান স্বামীরা। আবার অনেক স্ত্রী-ই নাকি মারার জন্য উস্কান তাঁদের স্বামীকে।

Top