You are here
Home > জাতীয় > বিএনপি নেতা আসলাম চৌধুরী আটক

বিএনপি নেতা আসলাম চৌধুরী আটক

আসলাম চৌধুরী-লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদি

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। রাজধানীর কুড়িল ফ্লাইওভারের নিকট ৩০০ ফিট রাস্তা থেকে তাকে আটক করা হয়। ডিবি সূত্র থেকে আসলামকে আটকের সত্যতা নিশ্চিত করা হয়েছে।

এর আগে চট্টগ্রামের পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেছেন, ‘বিএনপি নেতা আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা রয়েছে। যখনই তাকে পাওয়া যাবে, তখনই গ্রেফতার করা হবে।’

বর্তমান সরকারকে উৎখাত করতে ইসরাইলের সঙ্গে ‘ষড়যন্ত্র’ করার অভিযোগ উঠেছে আসলামের বিরুদ্ধে। ইসরাইলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান মেন্দি এন সাফাদির সঙ্গে আসলামের একটি ছবিসহ প্রতিবেদন দৈনিক ইত্তেফাকে প্রকাশিত হয়। দেখা হওয়ার কথা স্বীকার করে আসলাম দাবি করেন, ব্যবসায়ীক কারণে দিল্লিতে তাদের দেখা হয়েছিল।

ইসরাইলভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ‘জেরুজালেম অনলাইন ডট সম্প্রতি মেন্দি এন সাফাদিকে উদ্ধৃত করে লিখেছে, ‘শিগগিরই সবক্ষেত্রে বাংলাদেশের দরজা ইসরাইলিদের জন্য খুলে দেয়া হবে। বাংলাদেশের সরকারকে ক্ষমতাচ্যুত করার জন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। নতুন সরকার ইসরাইলের সঙ্গে পূর্ণ কূটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক গড়ে তুলবে।’

খবরে আরো জানানো হয়, মেন্দি এন সাফাদি সম্প্রতি ভারত সফর করেন। সেখানে বিভিন্ন পর্যায়ে বৈঠক করছেন তিনি। ওইসব বৈঠকেই বাংলাদেশ সম্পর্কে এমন মন্তব্য করেছেন মেন্দি।

ওই বৈঠকগুলোতে বাংলাদেশ থেকে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী উপস্থিত ছিলেন। বৈঠক শেষে একটি গ্রুপ ছবি তোলেন সবাই। সেখানে ছবিতে বাম দিকে আসলাম চৌধুরীকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আর সামনেই বসে আছেন মেন্দি এন সাফাদি।

Top