You are here
Home > জীবনযাপন > নিয়মিত যৌনমিলন সৌন্দর্য চর্চায় ভূমিকা রাখে ৮ ভাবে

নিয়মিত যৌনমিলন সৌন্দর্য চর্চায় ভূমিকা রাখে ৮ ভাবে

যৌনমিলন

যৌনমিলনের ‘আফটার গ্লো’ সম্পর্কে নিশ্চয়ই শুনেছেন। সবাই বলে রাতের যৌনতৃপ্তি সকালে চোখেমুখে প্রকাশ পায়। চোখে মুখে অন্য একটা লালিমা দেখা যায়। বহু গবেষণায় প্রমাণিত নিয়মিত যৌনমিলন আপনাকে আরও সুন্দর, আরও গ্ল্যামারাস করে। বিছানায় আপনার কার্যপ্রক্রিয়া আপনার ত্বক, চুল, নখে দারুণভাবে প্রভাব ফেলে এবং আপনার রূপকে আরও উন্নত করতে সাহায্য করে।

আপনার কি মনে হয় নিজের রূপচর্চা করার এর থেকে উন্নতমানের কোনও উপায় রয়েছে। সেক্স পরিতৃপ্তিদায়ক, মজাদার এমনকী আপনার সৌন্দর্যের জন্য উপকারিও বটে। আর কি চাই।

যৌনমিলনের উপকারিতা নিয়ে কম বেশি আমরা সবাই জানি কিন্তু আজ এই প্রতিবেদনে আমরা সৌন্দর্য বিষয়ক উপকারিতাগুলির কথা বলব যা শুনলে চমকে উঠবেন।

রুক্ষ ত্বকের সমস্যা মেটায়
নিয়মিত যৌন মিলন শরীরে রক্ত চলাচল স্বাভাবিক করে। এর ফলে শরীরে মৃত কোষগুলি নষ্ট হয়ে যায় এবং ত্বক আরও মসৃণ ও তুলতুলে হয়।

ত্বকের বয়স কম করে
যৌন মিলন ত্বকের কোলাজেন বৃদ্ধি করে ত্বককে উজ্জ্বল করে এবং চেহারার বয়স অনেকাটাই কমিয়ে দেয়, ফলে আপনাকে আপনার বয়সের চেয়ে অনেক কম বয়সী দেখতে লাগে।

ত্বক উজ্জ্বল করে
যৌন মিলনের সময় শরীর থেকে ঘামের সঙ্গে নোংরা ও তেল বেরিয়ে যায়। ফলে ত্বক আরও স্বাস্থ্যকর হয়, এবং উজ্জ্বল হয়। চেহারায় আলাদা চমক আসে।

ব্রণের সমস্যা দুর করে
যৌনমিলন শরীরে হরমোনের ভারসাম্য রক্ষা করে এবং হরমোনের সঠিক উৎপাদন নিয়ন্ত্রন করে। এর ফলে ত্বকে ব্রণের মতো সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

ত্বক ভিতর থেকে পরিস্কার করে
ত্বকের ভিতর নোংরা, তেল জমে থাকলে তা স্বাভাবিক ভাবেই ত্বককে ক্ষতিগ্রস্ত করে। আগের স্লাইডেই বলা হয়েছে সেক্সের ফলে ঘামের সঙ্গে সমস্ত নোংরা ক্ষতিকারক পদার্থ বেরিয়ে যায় ফলে ত্বক ভিতর থেকে পরিস্কার হয়।

নখের উপকার
নিয়মিত সেক্সে শরীরে হরমোনের ভারসাম্য বজায় থাকায় তা নখের সাহায্যও করে। শরীরের এখধরনের প্রাকৃতিক হরমোনের এই সময় গ্রন্থি থেকে আচমকা নির্গত হয়। যা নখকে পুষ্টি যোগায়। এফ ফলে নখ স্বাস্থ্যকর হয়। চট করে ভেঙে যায় না।

ওজন কমায়
ওজন কমানোর জন্য আমরা কতকিছু না করি। কিন্তু গবেষনায় প্রমানিত এক ঘন্টার যৌন কার্যকলাপ ৩০০ ক্যালোরি পর্যন্ত নষ্ট করতে পারে। নিয়মিত সেক্স আপনাকে ফিট অ্যান্ড ফাইন রাখতে সাহায্য করে।

চুলের জন্য উপকারি
সেক্সের ফলে আপনার চুল মজবুত হয়। কারন সেক্সের ফলে শরীরের পুষ্টি ভালভাবে কাজে লাগানোর ক্ষমতা বৃদ্ধি পায়। ফলে শরীরে সঙ্গে চুলও পর্যাপ্ত পুষ্টি পায়।

Top