You are here
Home > আন্তর্জাতিক > মুসলিম তাই বিমান থেকে নামিয়ে দিল পাইলট!

মুসলিম তাই বিমান থেকে নামিয়ে দিল পাইলট!

মুসলিম তাই বিমান থেকে নামিয়ে দিল পাইলট

শুধুমাত্র সুসলিম হওয়ার ‘অপরাধে’ তিন বাচ্চা সমেত এক দম্পতিকে প্লেন থেকে নামিয়ে দেওয়া হল। লজ্জাজনক এই ঘটনা ঘটেছে শিকাগো থেকে ওয়াশিংটন-গামী ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানে। নিরাপত্তার দোহাই দিয়ে ওই পরিবারকে প্লেন থেকে নেমে যাওয়ার নির্দেশ দেন পাইলট। এই ঘটনার নিন্দায় সরব হয়েছে সোশ্যাল মিডিয়া।

‘মুসলিম মানেই সন্ত্রাসবাদী’। তাই নেহাতই ছোট বাচ্চা হলেও রেহাই নেই। এই ধারণার জেরেই পাঁচ জনের একটি মুসলিম পরিবারকে প্লেন থেকে নেমে যেতে বাধ্য করলেন বিমান কর্মীরা। তিনটি ছোট বাচ্চা নিয়ে শিকাগো থেকে ওয়াশিংটন যাওয়ার জন্য ইউনাইটেড ইয়ারলাইন্সের প্লেনে উঠেছিলেন এমান অ্যামি ও তাঁর স্বামী। হিজাব পরিহিত এমানকে প্রথম থেকেই সন্দেহের চোখে দেখছিলেন বিমান কর্মীরা। শেষে টেক অফের একটু আগে তাঁদের প্লেন থেকে নেমে যেতে বলেন খোদ পাইলট। নিরাপত্তার কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি।

এমানের তোলা দুটি ভিডিও, যেখানে তাঁদের নেমে যেতে বলার ছবি স্পষ্ট দেখা যাচ্ছে, ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। আমেরিকান-ইসলামিক সম্পর্ক নিয়ে গঠিক কাউন্সিল এই ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে। কাউন্সিলের কথায়, ‘নিরাপত্তার অর্থ যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করা, তাঁদের হ্যারাস করা ও বিব্রত করা নয়।’

Top